শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা আ.লীগের শ্রদ্ধা নিবদন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৪  


মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার (২৬ মার্চ) সকাল সাড়ে দশটায় ২নং রেল গেইটস্থ জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

প্রথমে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই এর নেতৃত্বে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। শ্রদ্ধা নিবেদন শেষে জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড.আবু হাসনাত শহিদ বাদলের সঞ্চালনায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

 

এসময় আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই বলেন, ২৬ মার্চ বাঙালি জাতির মহান গর্বিত ঐতিহাসিক দিবস। পাকিস্তানি অপশাসন ও শোষণের বিরুদ্ধে গণজাগণের বিভিন্ন পর্যায় অতিক্রম করে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে ১৯৭১ সালের ২৬ মার্চ শুরু হয় আমাদের মহান মুক্তিযুদ্ধ।

 

 

১৯৭১ সালের ২৫ মার্চ দিবাগত রাতে গ্রেপ্তার হবার পূর্ব মহুর্তে বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দেন। বঙ্গবন্ধুর আহ্বানে দীর্ঘ নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের বিনিময়ে বাঙালিরা ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর অর্জন করে চূড়ান্ত বিজয়। বিশ্ব মানচিত্রে জন্ম নেয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। তিনি আরও বলেন, দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু তাঁর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ শুরু করেন।

 

 

কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান এবং ৩রা নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যার মাধ্যমে ঘাতকরা বঙ্গবন্ধুর স্বপ্নের সেই বাস্তবায়ন করতে দেয়নি। তবে এখন আনন্দের বিষয় হচ্ছে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সেই সোনার বাংলা গড়ছেন।

 

 

প্রধানমন্ত্রী যে গতিতে উন্নয়ন অব্যাহত রেখেছেন, তাতে আগামী ২০৪১ সাল নয়, তার অনেক আগেই বিশে^র অন্যতম ধনী দেশে পরিণত হবে বাংলাদেশ। বঙ্গবন্ধুর  স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা বাস্তবায়নে আমাদের নতুন প্রজন্মকে দেশপ্রেম, সততা ও নিষ্ঠাবোধ জাগ্রত করার মাধ্যমে তাদের প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। তাদের মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস এবং বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতা সর্ম্পকে জানাতে হবে।

 

 

আমি মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করছি।

 

 

এসময় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো.মিজানুর রহমান বাচ্চু, আরজু রহমান ভূইঁয়া, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, সাবেক দপ্তর সম্পাদক এম.এ রাসেল, সাবেক, সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ নিজাম, সাবেক ধর্ম সম্পাদক ইসহাক মিয়া, সাবেক মহিলা সম্পাদক মরিয়ম কল্পনা।

 

 

সাবেক উপ দপ্তর হাবিবুর রহমান হাবিব, সাবেক উপ প্রচার সম্পাদক নাছির, সাবেক সংসদ সদস্য এডঃ হোসনে আরা বাবলী, আবু সুফিয়ান, সাবেক সদস্য শহীদুল্লাহ্, হাজী আমজাদ, মির্জা সোহেল, জেলা আওয়ামী লীগ নেতা হাজী জসিমউদ্দিন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ মোনতাজ উদ্দিন মোর্তজা, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম.এ মান্নান, ফতুল্লা থানা আওয়ামীলীগের কার্যকরী সদস্য মাহাদী হাছান রবিন।

 

 

জেলা আওয়ামীলীগ নেতা শাহ জাহান, জেলা আওয়ামীলীগ নেতা আবদুল মতিন পাগলা, সালাউদ্দিন শিকদার, বন্দর থানা আওয়ামীলীগের কার্যকরি সদস্য ইশতিয়াক উদ্দিন জারজিস, আবদুল কাইউম খাঁন, নাদিম, এড.সুলতান উদ্দিন নান্নু, নুরুজামান জিকু, মাহবুবুর রহমান লিটন, গোগনগর ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন সুকুম, এসটি আলমগীর, সেলিম, মতিন সহ প্রমুখ।    এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর