শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

হকারদের ঔদ্ধত্যের পেছনে তিন কারণ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৪ মার্চ ২০২৪  


# ১) সিটি করপোরেশনের কোনো কঠোর তৎপরতা না থাকা ২) পুলিশ প্রশাসনের গাফিলতি এবং ৩) পেশি শক্তির ইন্দন।
নারায়ণগঞ্জ শহরে অবৈধ দখলদার হকারদের বেপরোয়া আচরণের জন্য সম্ভাব্য তিনটি কারন চিহ্নিত করেছেন এই শহরের এমপি একেএম সেলিম ওসমান। তিনি গতকাল সুদুর সৌদী আরবের পবিত্র মক্কানগরী থেকে নারায়ণগঞ্জ প্রেসক্লাব কর্তৃপক্ষের সাথে কথা বলেন। তিনি এখন গুরুতর ভাবেই অসুস্থ্য। আর এই অসুস্থ্য শরীর নিয়ে নারায়ণগঞ্জ শহরের সার্বিক পরিস্থিতির দিকে নজর রাখছেন।

 

 

এমপির সাথে হকাররা হলিডে মার্কেট হিসাবে বঙ্গবন্ধু সড়কে বসার লিখিত অঙ্গীকার করার পরেও সেখানে না বসে আবারও বঙ্গবন্ধু সড়ক দখল করে বসায় তিনি চরম ক্ষোভ এবং হতাশা প্রকাশ করেন। এমপি হকারদের এই ঔদ্ধত্বপূর্ণ আচরনের পেছনে তিনটি কারন উল্লেখ করেন। কারন তিনটি হলো, ১) সিটি করপোরেশনের কোনো কঠোর তৎপরতা না থাকা ২) পুলিশ প্রশাসনের চরম গাফিলতি এবং ৩) পেশি শক্তির ইন্দন।

 


সেলিম ওসমান পবিত্র মক্কা নগরী থেকে বলেন এই তিন কারনেই হকাররা বেপরোয়া হয়ে উঠেছে। তিনি জোর দিয়ে বলেন পুলিশ আন্তরিক হলে হকার নামধারী এই সকল ব্যাক্তি এতোটা সাহস পেতো না। কারন এই শহরের সকল মানুষতে নিরাপদে রাখা তথা ভালো রাখা পুলিশের দায়িত্ব। তাই পুলিশ কঠোর হলে এভাবে তারা জনগনের হাটা চলার অধিকার কেড়ে নিতে পারতো না। পুলিশ শক্ত হলে কোনো পেশি শক্তির অপতৎপরতাও কাজে আসতো না।

 

 

তিনি সিটি করপোরেশনকে আরো কঠোর আইনানুগ ব্যাবস্থা গ্রহন করার জন্য আহবান জানান। পাশাপাশি নারায়ণগঞ্জের জনগনের স্বার্থে তিনি নিজেও যা কিছু করার করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন। তিনি তার শারীরিক অসুস্থ্যতার কথা জানিয়ে বলেন আগামী ২৭ মার্চ তিনি দেশে ফিরে আসবেন। সুস্থ্য থাকলে তিনি তার সবটুকু দিয়ে হলেও জনগনের পাশে থাকবেন। তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।   এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর