শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

হঠাৎ না’গঞ্জে একদিনে করোনায় আক্রান্তের সংখ্যা কমে মাত্র ১ জনে   

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : এপ্রিলের ১৭ দিনের মধ্যে ২০ এপ্রিল দিনটি নারায়ণগঞ্জবাসীর জন্য স্বস্তির। যেখানে প্রতিদিনই একের পর এক নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছিল। সেখানে ২০ এপ্রিল সকাল ৮ টা পর্যন্ত করোনায় জেলায় আক্রান্ত হয়েছেন মাত্র ১ জন, তবে দুঃখের বিষয় এই দিন করোনায় মারা গেছেন নারায়ণগঞ্জের ৪ জন। 

 

প্রথমে রেডজোন (ক্লাস্টার এরিয়া) এবং পরে হটস্পট হিসেবে চিহ্নিত করে পুরো নারায়ণগঞ্জকে লকডাউনের ঘোষণা দেয়া হয় (অবরুদ্ধ) ৭ এপ্রিল রাতে। মহামারী কোভিড-১৯ এর কড়াল ছোবলে একের পর এক ঝরে যাচ্ছে প্রাণ। ২০ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় সরকারি হিসেবে নারায়ণগঞ্জে

 

করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন মাত্র ১  জন, মৃত্যু হয়েছে ৪ জনের। সবমিলিয়ে নারায়ণগঞ্জে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩৮৭ জন। 
সোমবার (২০ এপ্রিল) দুপুরে কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইনসংবাদ সম্মেলনে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) থেকে এই তথ্য জানানো হয়। 

 

প্রসঙ্গত, ১৯ এপ্রিল পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায় করোনায় আক্রান্ত হয়েছিলেন মোট ৩৮৬ জন। ২০ এপ্রিল নতুন ১জন করোনা আক্রান্ত রোগী নারায়ণগঞ্জে বেড়েছে বলে জানিয়েছেন আইইডিসিআর। 

 

সোমবার (২০ এপ্রিল) পর্যন্ত গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন আক্রান্ত হয়েছেন ৪৯২  জন, মৃত্যু হয়েছে ১০  জনের। সর্বমোট আক্রান্তের সংখ্যা ২৯৪৮ জন, সর্বমোট মৃত্যু হয়েছে ১০১ জনের বলে জানিয়েছে আইইডিসিআর।

 

এর আগে ১৮ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জে নতুন ২০ জনসহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হয়েছে মোট ৩০৯ জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে আইইডিসিআর।

 

 

আইইডিসিআর  জানায়, ১৮ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জে নতুন ৩৪জ নসহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হয়েছে মোট ২৮৯জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে 

 

১৭ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জে নতুন ৩৪ জনসহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হয়েছে মোট ২৮৯জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে আইইডিসিআর।

 

১৬ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জে নতুন ৪১জনসহ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হয়েছে মোট ২৫৫ জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে আইইডিসিআর।

 

১৫ এপ্রিল পর্যন্ত করোনা ভাইরাসে প্রাণহানি হয়েছে নারায়ণগঞ্জে মোট ১৪ জনের। ১৫ এপ্রিল সকাল ৮টা পর্যন্ত নতুন ৫০ জনসহ সর্বমোট ২১৪ জন আক্রান্ত হন। 

 

এরআগের দিন ১৪ এপ্রিল পর্যন্ত ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জ জেলায় নতুন ২০ জনসহ করোনায় মোট আক্রান্ত হয়েছিলেন মোট ১৬৪  জন। ১৩ এপ্রিল ২৪ ঘন্টায় জেলায় আক্রান্ত হয়েছেন ৩৭ জন। এরআগের দিন  ১২ এপ্রিল পর্যন্ত  ২৪ ঘন্টায় নারায়ণগঞ্জ জেলায় নতুন ২৪ জনসহ করোনায় মোট আক্রান্ত হয়েছিলেন মোট ১০৭ জন। ১১ এপ্রিল পর্যন্ত ২৪ ঘন্টায় জেলায় নতুন ৮ জনসহ আক্রান্তের মোট সংখ্যা ছিল ৮৩ জন। ।

 

১০ এপ্রিল পর্যন্ত ২৪ ঘন্টায় জেলায় নতুন ১৬জনসহ মোট আক্রান্তের সংখ্যা ছিল ৭৫ জন। ৯ এপ্রিল পর্যন্ত ২৪ ঘন্টায় জেলায় নতুন ১৩জনসহ মোট আক্রান্তের সংখ্যা ছিল ৫৯ জনে।  ৮ এপ্রিল পর্যন্ত জেলায় ২৪ ঘন্টায় জেলায় নতুন ৮জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৪৬ জনে। ৭ এপ্রিল পর্যন্ত জেলায় ২৪ ঘন্টায় জেলায় নতুন ২৭ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৩৮ জনে।

 

৬ এপ্রিল পর্যন্ত জেলায় ২৪ ঘন্টায় জেলায় নতুন  ৫ জনসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১১ জনে।  ৫ এপ্রিল পর্যন্ত জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ৬ জনে।  গত ৮ মার্চ সারাদেশে ৩ জন করোনা রোগী শনাক্ত হয়, এরমধ্যে ২ জন ছিলো নারায়ণগঞ্জের। এরপর ২২ দিন করোনা নারায়ণগঞ্জে কিভাবে কমিউনিটি ট্রান্সমিশনে ঢুকে পড়েছে সেটি বলা খুবই দুষ্কর।
 


 

এই বিভাগের আরো খবর