শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

অবশেষে প্রকাশ করেছে লা লিগার সূচি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১ জুন ২০২০  

আগেই জানা গিয়েছিল স্প্যানিশ লা লিগা মাঠে গড়াচ্ছে ১১ জুন। যদিও সূচি জানা ছিল না এতদিন। অবশেষে কর্তৃপক্ষ প্রকাশ করেছে সেই সূচি। ১৩ জুন থেকে মাঠে নামবে বার্সেলোনা, তাদের প্রতিপক্ষ মায়োর্কা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায়। ১৪ জুন রিয়ালের প্রতিপক্ষ এইবার আর পরের ম্যাচে মাঠে নামবে ১৯ জুন ভ্যালেন্সিয়ার বিপক্ষে।

 

১১ জুন লিগ শুরুর দিনেই মাঠে নামবে সেভিয়া ও রিয়াল বেতিস। এর পরেই নামবে বার্সা ও মাদ্রিদ। মায়োর্কার মুখোমুখি হওয়ার পর বার্সা ১৬ জুন আতিথ্য দেবে লেগানেসকে। ম্যাচটি শুরু হবে দিবাগত রাত ২টায়। ১৮ জুন দিবাগত রাত ২টায় আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদ আতিথ্য দেবে ভ্যালেন্সিয়াকে। সান্তিয়াগো বার্নাব্যুতে সংস্কার কাজ হওয়াতেই এই মাঠে খেলতে হবে রিয়ালকে। যে মাঠটি তাদের অনুশীলনের জন্য ব্যবহৃত হয়ে আসছে।


আপাতত প্রথম রাউন্ডের সূচি প্রকাশ করেছে আয়োজকরা। যদিও লা লিগা প্রধান হাভিয়ের তেবাস জানিয়েছেন, ১৯ জুলাই মৌসুম শেষের আগ পর্যন্ত সপ্তাহের প্রতিটি দিনই ম্যাচ রাখতে চান তারা।


তবে সবকিছু ছাপিয়ে লা লিগা সভাপতি জেভিয়ার তেবাসের কাছে এখন ক্লাবগুলোর আর্থিক ক্ষতি কাটিয়ে উঠতে সহযোগিতা করাই গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। মৌসুম যদি বাতিল হতো তবে লা লিগাকে ১ বিলিয়ন ইউরো ক্ষতি গুণতে হতো।


 উল্লেখ্য, গত মার্চে স্থগিত হওয়ার আগে লিগে ২৭টি করে ম্যাচ শেষ হয়েছে প্রতিটি দলের। তাতে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা, ২ পয়েন্ট কম নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ। তবে বার্সা-রিয়ালের বাইরে চ্যাম্পিয়নস লিগের বাকি দুটি জায়গার জন্য হাড্ডাহাড্ডি লড়াই-ই চলছে। পয়েন্ট তালিকার তিনে সেভিয়া, তাদের পয়েন্ট ৪৭। চারে থাকা রিয়াল সোসিয়েদাদ আর পাঁচে থাকা এই মৌসুমের চমক গেটা ফের পয়েন্ট সমান ৪৬। অ্যাটলেটিকো মাদ্রিদ আছে ছয়ে, ডিয়েগো সিমিওনের দলের পয়েন্ট ৪৫।

 

এই বিভাগের আরো খবর