সোমবার   ২৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৫ ১৪৩১

চার ডাকাত সদস্যের মৃত্যুর ঘটনায় মামলা

সোনারগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ২০ মার্চ ২০২৪  

 

সোনারগাঁয়ে ডাকাতির প্রস্তুতিকালে এলাকাবাসীর গনপিটুনিতে ডাকাত সর্দারসহ ডাকাত দলের ৪ সদস্য নিহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সোনারগাঁ থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন খাঁন বাদি হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় ওই এলাকায় অজ্ঞাতনামা অনেক মানুষকে আসামী করা হয়।

 

গতকাল মঙ্গলবার দুপুরে সোনারগাঁ থানার ওসি কামরুজ্জামান পিপিএম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন জানা যায়, উপজেলার কাঁচপুর ও সাদিপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে গত তিন দিন ধরে ডাকাতি সংঘটিত হয়ে আসছিল। গত শুক্রবার রাতে সাদিপুর ইউনিয়নের কাজরদী কুন্দেরপাড়া গ্রামে বাড়ির মালিক ইসলাম মুন্সীকে কুপিয়ে দুই বাড়িতে ডাকাতি করে নগদ টাকা ও স্বর্ণলংকার লুট করে নিয়ে যায় ডাকাতরা। এর পর শনিবার রাতেও কাজরদী এলাকায় ডাকাত দলের সদস্যরা আবারো ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল।

 

এ সময় এলাকাবাসী মাইকে ঘোষনা দিলে ডাকাতরা পালিয়ে যায়। গত রোববার রাতে সাদিপুর ইউনিয়নের বাঘড়ি গ্রামের বিলে একটি টিলার মধ্যে ১০-১২ জনের একটি ডাকাত দল পার্শ্ববর্তী কাজরদী গ্রামের বানিয়া বাড়িতে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় স্থানীয় কয়েকজন তাদের দেখতে পেয়ে প্রথমে কাজরদী গ্রামের মসজিদে মাইকে ডাকাতদের প্রতিহত করার ঘোষণা দেয়। কাজরদী গ্রামের মাইকে ঘোষনার পর আশপাশের ৫-৭টি গ্রামের মসজিদের মাইকে ডাকাত পড়েছে বলে ঘোষনা দেওয়া হয়।

 

এক পর্যায়ে  গ্রামবাসী একত্রিত হয়ে লাঠিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে ডাকাতদের চারদিক থেকে ঘিরে ফেলে। এ সময় ডাকাত দলের সদস্যরা পালানোর চেষ্টা করলে তাদের ধাওয়া দিয়ে ধরে গণপিটুনি দেয়। গনপিটুনিতে ডাকাত সর্দার জাকির হোসেন তার সহযোগী নবী হোসেন ও আব্দুর রহিম ও অজ্ঞাত আরো এক ডাকাত নিহত হয়।

 

এ ছাড়া মোহাম্মদ আলী নামের আরো এক ডাকাত পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সোনারগাঁ থানার ওসি কামরুজ্জামান পিপিএম জানান, গণপিটুনিতে ৪ ডাকাত নিহতের ঘটনায় মামলা গ্রহন করা হয়েছে। বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে। এস.এ/জেসি
 

এই বিভাগের আরো খবর