বৃহস্পতিবার   ০২ মে ২০২৪   বৈশাখ ১৮ ১৪৩১

পেঁয়াজের দাম কম, বেড়েছে মাছ-তেলের দাম

মেহেদী হাসান

প্রকাশিত: ১৮ জুন ২০২১  

বাজারগুলোতে পেঁয়াজের দাম কিছুটা কমেছে। তবে আগের মতোই চড়া দামে বিক্রি হচ্ছে সবধরণের সবজি। এছাড়াও আগের থেকে অনেকটা মাছের দাম বৃদ্ধি পেয়েছে, ক্রেতারা বলছেন বর্ষা কালে নদীতে মাছ ধরা কম পরে তাই মাছের দাম বৃদ্ধি, এছাড়াও তেলের দাম প্রতি লিটারে ১০ থেকে ১৫ টাকা বাড়ছে। গতকাল নগরীর পাইকারি দিগুবাবু বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি পেঁয়াজের ৪৫ টাকা থেকে ৪৮ টাকা দরে বিক্রি হচ্ছে ।

 

আলু প্রতি কেজি ২০ টাকা দরে ও ৫ কেজি ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে । আধা প্রতি কেজি (দেশিটা) ১২০ টাকা ও (চায়না) টা ১৪০ টাকা, রসুন ৭০ টাকা থেকে ১২০ টাকা, বেগুন (লম্বা) ৬০টাকা ও (গোল) ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। টমেটো ১০০ থেকে ১২০ টাকা কেজি, পেঁপে  ৩০ টাকা কেজি, পটল ৩৫ থেকে ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে। কাকরোল ৫০ থেকে ৬০ টাকা, ঢেরস কেজি প্রতি ৬০ টাকা, শসা ৪০ টাকা কেজি, কাঁচা মরিচ ৪০ টাকা কেজি, লেবু ১০ টাকা হালি, গাজর ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে, লাউ প্রতি পিস ৭০ থেকে  ৮০ টাকা, জালি কুমড়া প্রতি পিস ৩০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়া একটা ৮০ টাকা ও পিস ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

 

এছাড়াও, সয়াবীন  তেল বেড়ে ১৪০ থেকে ১৫০টাকা লিটার,  ৫ লিটার সয়াবীন তেল ৬৮০ থেকে ৭১০ টাকা দরে বিক্রি হচ্ছে। মাছের বাজারে মাছের দাম অনেকটা বৃদ্ধি পেয়েছে। বাজারে দেখা যায়, প্রতি কেজি এক কেজি ইলিশ ১ হাজার থেকে ১৮০০ টাকা ও মাঝারি ও ছোট সাইজের ইলিশ ৬০০ থেকে ৭০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। চিংড়ি প্রতি কেজি ৮০০ থেকে ১০০০ টাকা , রুই প্রতি কেজি ৩৫০ থেকে ৪০০ টাকা, পাঙ্গাস ১৫০ টাকা কেজি , কাতলা ৪০০ থেকে ৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে, তেলাপিয়া ১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে ।

 

গরুর মাংসের দাম ৬০০ টাকা , খাসির মাংস ৮০০ কেজি, ছাগলের মাংসের দাম ৬৫০ থেকে ৭০০ টাকা কেজি। সোনালী ও লাল লেয়ার মুরগি আগের দামেই বিক্রি হচ্ছে। ব্যবসায়ীরা ব্রয়লার মুরগির কেজি ১২০ থেকে ১৩০ টাকায় বিক্রি করছেন। লাল লেয়ার মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকা। আর সোনালী মুরগির কেজি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২৩০ টাকা।  ডিম ২৮ থেকে ৩২ টাকা হালি দরে বিক্রি হচ্ছে।

এই বিভাগের আরো খবর