শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

ফের পানিবন্দী লালপুরবাসী

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৪  


সদর উপজেলার ফতুল্লা ইউনিয়ন পরিষদ এর অন্তর্গত জনপদ জলাবদ্ধতার কারণে বছরের বেশিরভাগ সময় আলোচনায় থাকে। ফতুল্লার  প্রায় প্রতিটি ওয়ার্ডে সামান্য বৃষ্টিতেই ব্যাপক ভোগান্তি পোহাতে হয়। এ জনপদকে অবহেলিত বলা চলে। ফতুল্লা ইউনিয়ন অন্তর্গত যে কয়টি ওয়ার্ড জলাবদ্ধতার কবলে তার মধ্যে ৪ নং ওয়ার্ডের লালপুর রোডটি  অন্যতম।

 

 

তথ্যমতে, সামান্য বৃষ্টি হলেই কয়েকদিন ধরে জলাবদ্ধতা অব্যাহত থাকে। একটু ভারি বৃষ্টি হলেই গাড়ির সাথে সাথে চলাচল করে নৌকা। শুধু যে জলাবদ্ধতার সমস্যা তা নয়। এ সড়কটি দীর্ঘদিন ধরে চলাচল অযোগ্য হয়ে আছে। কারণ পুরো রাস্তা জুড়ে বড় বড় গর্ত হয়ে আছে।

 

 

এতে করে প্রায়ই ছোট বড় দূর্ঘটনার শিকার হন এ রাস্তায় চলাচলকারীরা।এ সড়কের এ চিত্র যেনো অতি পরিচিত। বছরের প্রায় ৮ মাসই পানিতে ডুবে থাকে এ সড়ক। গত ২ দিনের ২ দফা বৃষ্টিতেই তলিয়ে রয়েছে এ সড়কটি।

 


সরেজমিনে পরিদর্শন করে দেখা যায় সম্পূর্ন রাস্তাটি পানিতে ডুবে আছে। রাস্তার মাঝে বড় বড় গর্ত। গাড়ি যখন এ রাস্তা ধরে পার হয় তখন মনে হয় এই বুঝি উল্টে গেলো গাড়িটি। একরকম  ঝুকিঁ নিয়েই চলাচল করছে যাত্রীরা। চালকরা বলছেন দীর্ঘদিন একই রকম অবস্থা বিদ্যমান। অবস্থার কোনো পরিবর্তন হয়নি। বাধ্য হয়েই ঝুঁকি নিয়ে চলাচল করছে তারা।

 


এ জলাবদ্ধতা নিয়ে এলাকাবাসীর সম্মিলিত বক্তব্য হলো  এ রাস্তাটি ঘিরে  দীর্ঘদিনের যে  জলাবদ্ধতা তা এখন অসহনীয় পর্যায়ে গিয়ে ঠেকেছে। এ জনপদ একরকম অভিশপ্ত জনপদে পরিনত হয়েছে। জনপ্রতিনিধিরা তাদের ভোগান্তি লাঘবে তেমন অর্থে এগিয়ে আসেনি। এ সমস্যা সমাধানে সদিচ্ছার অভাবকে দায়ী করছেন এলাকাবাসী।

 


তারা আরোও বলেন এ সমস্যাটা দীর্ঘদিনের। এত বছরেও এ সমস্যা সমাধান হওয়াটা মোটেও সহজ ভাবে নিচ্ছেন না তারা। তারা এর জন্য সরাসারি সংশ্লিষ্ট জনপ্রতিনিধিকেই দায়ি করছে। তারা অতিসত্ত্বর এ সমস্যা সমাধানের দাবি জানান।

 


তবে এলাকাবাসী বলছেন আর কোনো আশ্বাস নয় , এ সমস্যার উপযুক্ত সমাধান করে এলাকাবাসীকে এ অভিশপ্ত অবস্থা থেকে মুক্তি দেওয়া হোক। এখন দেখার বিষয় কবে নাগাদ এ সমস্যার সমাধান করে জনপ্রতিনিধিরা।    এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর