শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মানুষ নির্বাচনের কথা শুনলে আর কেন্দ্রে যায় না: সাখাওয়াত

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৩  



মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, বিএনপি বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিল। সেই গণতন্ত্র আজ বিপন্ন হওয়ার পথে। বাংলাদেশকে যে অকার্যকর রাষ্ট্র করা হয়েছে, সেই অকার্যকর রাষ্ট্র করার পেছনে আওয়ামী লীগ সম্পূর্ণভাবে দায়ী। তারা নির্বাচনকে এমন অবস্থায় নিয়ে গেছে যে এখন মানুষ নির্বাচনের কথা শুনলে আর কেন্দ্রে যায় না।

 

 

মানুষ তার ভোট দিতে পারে না। সোমবার (৯ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জের মিশনপাড়ায় হোসিয়ারি সমিতি মিলনায়তনে বিএনপির রাষ্ট্র কাঠামো মেরামত শীর্ষক আলোচনা সভায় একথা বলেন তিনি।  তিনি বলেন, গণতান্ত্রিক ব্যাবস্থাকে সরকার স্তব্ধ করে দিয়েছে। বিরোধীদলকে মামলা দিয়ে এ সরকার থামিয়ে রাখতে চাইছে। আজ সারা দেশে যে গণজাগরণ সৃষ্টি হয়েছে।

 

 

এ ঢেউ সাগরে পৌছাবে। এদেশের মানুষ জেগে উঠেছে।  বিরোধী দল যেখানেই কর্মসূচি দেয় দেখানেই জনগণের স্বতস্ফুর্ত অংশগ্রহণ। তাই সরকার মামলা দিয়ে মানুষকে জেলে দিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করে দিতে চায়।  তিনি আরো বলেন, যত নির্যাতন বাড়বে তত মানুষের গণতান্ত্রিক আন্দোলনে অংশগ্রহণ বাড়বে।

 

 

এ আন্দোলনে নেতৃত্ব দিবে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া ও আমাদের নেতা তারেক রহমান। এ সরকার উৎখাতের আন্দোলনে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির নেতাকর্মীরা প্রস্তুত রয়েছে।

 

 

অনুষ্ঠানে বিএনপির নির্বাহী কমিটির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু, যুগ্ম আহবায়ক এইচএম মামন প্রমুখ। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর