শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

মুশফিকের দলকে হারিয়ে ফিরলো সাকিবের বরিশাল

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২২  

 

আজ (শনিবার) দিনের প্রথম খেলায় মুশফিকের খুলনা টাইগারসের বিপক্ষে ১৭ রানের জয় তুলে নিয়েছে সাকিবের ফরচুন বরিশাল। পিচ হিসাবে প্রথমে ব্যাটিং করতে নেমে আশানরুপ রান সংগ্রহ করতে না পারলেও সেই রানেই জয় তুলে নেয় বরিশাল।

বরিশালের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করে ‘ইউনিভার্সাল বস’ ক্রিস গেইল। ৩৪ বলে ৪৫ রানের ইনিংসে চার হাকান ৬টি এবং ছয় হাকান ২টি। এছাড়াও উল্লেখযোগ্য রান করেন হৃদয় ও শান্ত। হৃদয় করেন ২৩ রান ও শান্ত করেন ১৯ রান। দলের ক্যাপ্টেন সাকিব শেষের দিকে নেমে ৬ বলে ৯ রান করেন। খুলনা টােইগারস-এর হয়ে বোলিং নৈপুন্য দেখান রাব্বি, পেরেরা এবং ফরহাদ রেজা। ২টি করে উইকেট সংগ্রহ করেন তারা। এছাড়াও ১টি করে উইবকট নেন মেহেদী, শরীফুল্লা এবং প্রসন্ন। প্রথম ইনিংস শেষে বরিশালে সংগ্রহ হয় ১৪১/৯।

১৪২ রানের টার্গেটে নেমে খুলনা পুরোপুরি ২০ ওভারের খেলাও খেলতে পারেনি। মুজিব ও রানার বোলিং তান্ডবে ১৯ ওভারের খেলা শেষেই অলআউট হয়ে যায় মুশফিকের দল। খুলনার হয়ে সর্বোচ্চ লড়াই করে দলের ক্যাপ্টেন মুশফিকুর রহিম। ৩৬ বলে ৪০ রান করে শেষ উইকেটে আউট হন। মুশফিক ছাড়াও ইয়ারসর করেন ২৩ রান, ১৯ রান করেন পেরেরা, মেহেদী করেন ১৭ রান। বরিশোলের হয়ে ৪ ইকেট নেয় রানা, ২ ্‌কেট করে নেয় মুজিব এবং জেইক। ১ ইকেট করে নেয় শফিকুল ও সাকিব। ম্যাচ সেরা হন মেহেদী হাসান রানা। 

সংক্ষিপ্ত স্কোর:
ফরচুন বরিশাল: ২০ ওভারে ১৪১/৯ (গেইল ৪৫, নাজমুল ১৯, হৃদয় ২৩; কামরুল ২/৩০, মেহেদী ১/১৮, শরিফউল্লাহ ১/২৭, থিসারা ২/১৮, প্রসন্ন ১/২৮, ফরহাদ ২/১৮)
খুলনা টাইগার্স: ১৯ ওভারে ১২৪ (মেহেদী ১৭, মুশফিক ৪০, ইয়াসির ২৩, থিসারা ১৯; মুজিব ২/২২, সাকিব ১/২৪, লিনটট ২/১৯, মেহেদী রানা ৪/১৭)।

এই বিভাগের আরো খবর