সোমবার   ২৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৫ ১৪৩১

না.গঞ্জ হাইস্কুলে চন্দন শীলের এডহক কমিটি বাতিল

আবদুস সালাম

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০২৪  

 

ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ হাই স্কুলের ম্যানেজিং কমিটির পরিবর্তে গঠিত এডহক কমিটি বাতিলের নির্দেশনার আদেশ জারি করেছেন মহামান্য হাইকোর্ট।

 

গত রবিবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো. আতাবুল্লাহ এই আদেশ স্বাক্ষর করে চন্দন শীলের নেতৃত্বে গঠিত এডহক কমিটি বাতিল করে পরবর্তী তিন মাসের মধ্যে গভর্নিং বডি’র নির্বাচন সম্পন্ন করার জন্য নারায়ণগঞ্জ জেলা প্রশাসক কে নির্দেশ দেন। একই সাথে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে অবৈধ এডহক কমিটি অনুমোদনের কারণ জানতে চেয়ে রুল জারি করেছেন। এ আদেশের পর ঢাকা শিক্ষা বোর্ড অনুমোদিত এডহক কমিটির কার্যকরিতা থাকবে না।

 

উল্লেখ্য, নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন চলতি ফেব্রুয়ারী মাসের ১৪ তারিখের মধ্যে ২০২৪-২৬ এর জন্য গভর্নিং বডি’র নির্বাচন সম্পন্ন করার কথা। কিন্তু বর্তমান গভর্নিং বডির সিদ্ধান্ত ছাড়াই লুকোচুরি করে নির্বাচন না করেই ছয়মাসের জন্য এডহক কমিটি গঠন করে। এভাবে অবৈধ কমিটিকে চ্যালেঞ্জ করে গভর্নিং বডির অভিভাবক সদস্য সরকার আলম, ওয়াহিদ সাদত বাবু ও দাতা সদস্য আবদুস সালাম হাইকোর্টে রিট আবেদন দায়ের করেন। বিচারপতি মোস্তফা জামান ইসলাম এবং বিচারপতি মো. আতাবুল্লাহ এর বেঞ্চে শুনানি শেষে গত ৫ ফেব্রুয়ারী এক আদেশে এডহক কমিটি বাতিলের নির্দেশ দেন।

 

পরবর্তীতে রিট আবেদনকারীদের আইনজীবী ব্যরিষ্টার মেহেদী হাসান শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, জেলা প্রশাসক সহ এডহক কমিটির সভাপতি চন্দন শীল ও প্রধান শিক্ষককে সার্টিফাইড কপি দিয়েছেন। ব্যারিস্টার মেহেদী হাসান জানান মহামান্য হাইকোর্ট বেঞ্চ থেকে গতকাল মাননীয় বিচারপতিদ্বয় পুর্নাঙ্গ রায়ে স্বাক্ষর করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়। তিনি জানান হাইকোর্টের এ আদেশে মাননীয় বিচারপতিদের স্বাক্ষর করার পর এখন চন্দন শীলের নেতৃত্বে গঠিত এডহক কমিটির বৈধতা থাকবে না।

 

সরকার পক্ষে আদালতে শুনানি করেন ডেপুটি এটর্নি জেনারেল এডভোকেট তুষার কান্তি রায় ও সহকারী এটর্নি জেনারেল এডভোকেট সেলিম আজাদ। এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর