সোমবার   ২৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৬ ১৪৩১

নাম্বার প্লেটবিহীন গাড়ি শহরবাসীর কাছে এক আতঙ্কের নাম

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৪  

 

দেশের অতি গুরুত্বপূর্ণ একটি জেলা হলো নারায়ণগঞ্জ। প্রাচ্যের ড্যান্ডিখ্যাত নারায়ণগঞ্জে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটেছিল ব্রিটিশ আমল থেকেই। হাজার বছরের ব্যবসার ঐতিহ্য ধরে রেখেছেন নারায়ণগঞ্জের ব্যবসায়ীরা। দেশের অর্থনীতির চাকাকে গতিশীল রাখা, কর্মসংস্থান সৃষ্টি এবং বৈদেশিক মুদ্রা অর্জনে নারায়ণগঞ্জের গুরুত্বপূর্ণ অবদান অতীতে ছিল, বর্তমানেও রয়েছে। তার পাশাপাশি ঢাকার খুব কাছের জেলা বলেই দেশের সকল রাজনীর্তিক আন্দোলন ও সভা সমাবেশে সব থেকে এগিয়ে থাকে এ জেলার মানুষ।

 

অন্য সকল জেলার তুলনায় এ জেলায় জনসংখ্যা অনেকটাই বেশি। তাই অতি গুরুত্বের সাথে কাজ কাজ করতে হয় জেলা পুলিশকে। বর্তমানে নারায়ণগঞ্জবাসীর কাছে এক আতঙ্কের নাম হয়ে দাঁড়িয়েছে নাম্বার প্লেট বিহীন হায়েস গাড়ি। যা আমরা বিভিন্ন সময় দেখে থাকি নানা ধরনের অসামাজিক বা অপরাধ মূলক কর্মকাণ্ডে ব্যবহার করা হয় এসব নাম্বার বিহীন গাড়ি। নাম্বারবিহীন গাড়ি চালানোর মূল কারণ যাতে সহজে কেউ তাদের সনাক্ত করতে না পারে। তবে বর্তমানে একটি মহল র্দীঘদিন ধরে ব্যবহার করে আসছে তারা। নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছেন তারা যাতে খুব সহজে কেউ বুঝে উঠতে না পারে। প্রশ্ন উঠেছে এসব নাম্বার প্লেট গাড়ির তত্ত্বাবধানে প্রশাসন নাকি অন্য কেউ ভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করছেন। জেলা পুলিশের কাছে বিষয়টি তদারকির দাবি উঠেছে নগরবাসীর।  

 

নারায়ণগঞ্জে বিশিষ্টজনদের মতে, এসব নাম্বার বিহীন গাড়ি গুলোকে ব্যবহার করার কারণে শহরবাসীর মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। সাধারণ মানুষ এসব গাড়ি ব্যবহারকারীদের চিনতে না পারায় এরা কি প্রশাসনের কেউ নাকি ভিন্ন কোন ব্যক্তি আসন্ন ঈদকে ঘিরে সক্রিয় হয়েছে তা নিয়ে ধুম্রজাল তৈরি হয়েছে। এস.এ/জেসি 

এই বিভাগের আরো খবর