শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

অবৈধ অটোরিক্সার বিরুদ্ধে ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

 

# স্টিকারের নামে যারা চাঁদাবাজি করছে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করবো : এডি. এসপি

 

নারায়ণগঞ্জ শহরে যানযটের মূল কারণ হলো মাত্রাতিরিক্ত অটোরিক্সা ও মিশুক । মূল সড়ক যেমন বঙ্গবন্ধু সড়কে চালানোর নিষেধাজ্ঞা থাকলেও নানা স্টিকার ব্যবহার করে ট্রাফিক পুলিশকে তোয়াক্কা না করেই এসব চলছে রাজার মত করে।  

 

 

গতকাল নারায়ণগঞ্জের সড়কে সাধারণ মানুষের নির্বিঘ্নে চলাচল সুবিধার্থে শহরকে যানজটমুক্ত রাখতে অভিযান চালায় জেলা ট্রাফিক পুলিশ। এসময় আটক করা হয়  বেশ কিছু ব্যাটারি চালিত অটোরিকশা ও মিশুক অটো।

 

 

অভিযোগ আছে, বিভিন্ন নাম ব্যবহার করে গাড়ি প্রতি মাসে হাতিয়ে নিচ্ছে  ১০০০ থেকে  ১৫০০ করে টাকা। এমন টাকা দেয়ার ভিত্তিতেই এসব অটোরিক্সায় স্টিকার লাগিয়ে দেন তারা। যার কারণে ট্রাফিক পুলিশের পক্ষে শহর যানজট মুক্ত রাখা কঠিন হয়ে পরছে। রবিবার (২৯ জানুয়ারী) সকাল থেকে বিকাল পর্যন্ত চাষাড়া এলাকায় অটোরিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালনা করে  নারায়ণগঞ্জ জেলা ট্রাফিক পুলিশ।

 

 

অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) সোহান সরকার অভিযানের ব্যাপারে যুগের চিন্তাকে বলেন, আমরা কাউকে ছাড় দিচ্ছি না, যাদের পাচ্ছি তাদের আটক করছি। আমরা তো সব একা করতে পারি না। সকলের মিলে কাজ করতে হবে। আমাদের তো ডাম্পিং এ জায়গা নেই, তাই তাদের জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। এ সমস্যা সমাধানে সময় লাগবে। যারা স্টিকারের নামে চাঁদাবাজি করছে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করবো।

এই বিভাগের আরো খবর