শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

কুতুবআইল প্রাথমিক বিদ্যালয়ে বিজ্ঞান মেলা ও পিঠা উৎসব অনুষ্ঠিত

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  



উৎসব মুখর পরিবেশে গতকাল কুতুব আইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক বিজ্ঞান মেলা ও পিঠা উৎসব এবং ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ করা হয়েছে। ফতুল্লার সস্তাপুরে (শিবু মার্কেট) স্কুল প্রাঙ্গনে সারাদিন এসব অনুষ্ঠান স্কুলে চাত্রছাত্রীরা ছাড়াও অভিভাবক ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা উপভোগ করেন।

 

 

নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌস শিখা প্রদান অতিথি হিসেবে মেলা উদ্বোধন এবং বিভিন্ন প্রতিযোগতায় কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

 

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা জাহানারা খানম, ইউআরসি ইনস্ট্রাক্টর শামীমা ইয়াসমিন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মুক্তা বেগম প্রমুখ।  

 

 

মেলায় স্কুলের শতাধিক ছাত্রছাত্রী বিভিন্ন স্টলে তাদের উদ্ভাবিত বিজ্ঞান-প্রযুক্তি সামগ্রী এবং হরেক রকমের মজাদার পিঠা প্রদর্শন করে। শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষা উপকরণও স্টলে প্রদর্শন করে।  মেলার দর্শকরা অত্যন্ত আগ্রহ নিয়ে বিভিন্ন উপকরণ পর্যবেক্ষণ করে অত্যন্ত আনন্দ উপভোগ করেন।

 

 

দর্শকরা বিভিন্ন রকম প্রশ্ন করে শিক্ষার্থীদের কাছ থেকে তাদের উদ্ভাবিত বিভিন্ন জিনিস সম্পর্কে জেনে নেন।  অনুষ্ঠানে বক্তৃতায় প্রধান অতিথি আলেয়া ফেরদৌস শিখা বলেন, শিক্ষার্থীদের সব সময়ই আনন্দের সঙ্গে স্কুলে পাঠদান করতে হবে।

 

 

এজন্য বিভিন্ন শিক্ষা উপকরণ ব্যবহার করা অত্যন্ত প্রয়োজনীয়। মেলায় ছাত্রছাত্রীদের উদ্ভাবিত বিভিন্ন সামগ্রী দেখে অত্যন্ত খুশি হয়ে তিনি বলেন, এমন মেলা আয়োজনের মধ্যদিয়ে ছাত্রছাত্রীদের মনের সুপ্ত প্রতিভা বিকশিত করা সম্ভব। তিনি বিভিন্ন স্কুলে এ ধরনের মেলা আয়োজন করা প্রয়োজন বলে অভিমত দেন। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর