শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ডাকবাংলো ও পুলিশফাঁড়ি অপসারণের দাবিতে অবস্থান কর্মসূচি বুধবার

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২১  

ডাকবাংলো ও পুলিশফাঁড়ি দুটি দ্রুত অপসারণের দাবিতে নারায়ণগঞ্জ নাগরিক কমিটির উদ্যোগে অবস্থান কর্মসূচি পালিত হবে। আগামী বুধবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চাষাড়াস্থ কেন্দ্রীয় শহিদমিনারে এই কর্মসূচি পালন করা হবে। যার মূল কারণ হলো রাস্তার যানজট ও মর্মান্তিক দূর্ঘটনা।

 

যানজট এখন নারায়ণগঞ্জের নিত্যনৈমিত্তিক ঘটনা। এর সাথে যুক্ত হয়েছে দুর্ঘটনা। গত শুক্রবার চাষাড়ায় পিতার সাথে কন্যার মর্মান্তিক মৃত্যু সকলকে ব্যাথিত করেছে। চাষাড়ায় অবস্থিত পুলিশ ফাঁড়ি ও ডাকবাংলো চাষাড়া এলাকায় যানজটের জন্য অনেকাংশে দায়ী। দীর্ঘদিন যাবত এ দুটি সরকারী স্থাপনা অপসারণের জন্য দাবি জানালেও প্রশাসনের এখানে কোন ভ্রুক্ষেপ নেই। নেতাকর্মীদের মতে, সরকার রাষ্ট্র ও জনস্বার্থে বিভিন্ন সময় বিভিন্ন মানুষের জায়গা অধিগ্রহণ করছে, স্থাপনা ভেঙ্গে দিচ্ছে, অথচ জনগণের প্রয়োজনে, দুর্ভোগ নিরসণের জন্য সারকারী এ স্থাপনা দুটি তারা ভাংছে না।

 

আমরা জেলা প্রশাসকের মাধ্যমে বিভিন্ন সময় বিভিন্ন মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েও অদ্যাবধি কোন সাড়া পাই নি। এখানে দু’টি বিশ^বিদ্যালয়, কয়েকটি স্কুল ও বহু কোচিং সেন্টার রয়েছে। এপথ দিয়ে হাজারো শ্রমিক প্রতিদিন বিসিকে যাচ্ছে। সকাল থেকে রাত অবধি শিক্ষার্থী, শ্রমিক ও সাধারণ মানুষ এ পথে চলাচল করছে। সরকারী এ স্থাপনা দুটি এখন নারায়ণগঞ্জবাসীর দুর্ভোগের বড় একটি কারণ হয়ে দাঁড়িয়েছে।ডাকবাংলো ও পুলিশফাঁড়ি অপসারণের দাবিতে অবস্থান কর্মসূচি

এই বিভাগের আরো খবর