শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

পূজা মন্ডপের জন্য সরকারী বরাদ্দকৃত টাকা আত্মসাত

পরিচয় প্রকাশ গুপ্ত

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  



# শারদীয় উৎসবের আনন্দে এক ফোটা চনা

 


আজ থেকে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় সাংবাৎসরিক উৎসব দুর্গা পূজা শুরু হচ্ছে। এদিকে, একমন দুধে এক ফোটা চনার মতো পূজার আনন্দ মাটি করে দেয়ার মতো একটি ঘটনা ঘটেছে। তা হলো. পাগলার শ্রী শ্রী পাগলনাথ মন্দিরের জন্য বরাদ্দকৃত সরকারী আধা টন চালের টাকা মেরে দিয়েছেন ফতুল্লা থানা পূজা উদযাপণ পরিষদের সেক্রেটারী শ্রী শিবু দাস।

 

 

 

 

 

 

 

এ ব্যপারে পাগলনাথ মন্দিরের সেবায়েত শ্রী তন্ময় দাস মোহান্তের অভিযোগ, ১৩১ বছর ধরে আমরা এ মন্দিরে দুর্গাপূজা করে আসছি। গত দু’ বছর ধরে ফতুল্লা থানা পূজা উদযাপণ পরিষদ সেক্রেটারী বাবু শিবু দাস আমাদের মন্দির ও পার্শ্ববর্তী রামসীতা জিউ মন্ডপের জন্য বরাদ্দকৃত সরকারী চালের টাকা আত্মসাত করে আসছেন।

 

 

 

 

 

 

 

 

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতৃার সঙ্গে যোগসাজসে এ আত্মসাতের ঘটনা ঘটে। শিবু দাসের বিরুদ্ধে ইতিপূর্বে ভ’মিদস্যূতা এবং মাদক ব্যবসায়ের অভিযোগও রয়েছে। উপজেলা অফিসে খোঁজ নিয়ে জেনেছি, শিবু দাসের স্বাক্ষরে এ টাকা তুলে নিয়ে যাওয়া হয়েছে।
বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দুর্গাপূজার জন্য বরাদ্দকৃত এ টাকা আত্মসাতের সঙ্গে জেলা পূজা উদযাপণ পরিষদ সেক্রেটারী বাবু শিখন সরকার শিপনও জড়িত।

 

 

 

 

 

 

 

 

অভিযোগ রয়েছে হিন্দু সম্প্রদায়ের মধ্যে ব্যাপক চাঁদাবাজির অভিযোগে গত ১৫ সেপ্টেম্বর এমপি সেলিম ওসমান শিখন সরকার শিপনকে রাইফেল ক্লাব থেকে অপমান করে বের করে দেন। সেদিন রাইফেল ক্লাবে বাবু চন্দন শীলের জেলা পরিষদে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তি নিয়ে একটি অনুষ্ঠান হচ্ছিল।  এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর