শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বন্দরে জমি নিয়ে বিরোধ, প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ ও হত্যার চেষ্টা

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৩ মার্চ ২০২১  

বন্দর জমি নিয়ে বিরোধের জেরে উপজেলার মুসাপুর ইউনিয়নের মালিবাগ এলাকার এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ ও হত্যার চেষ্টা করেছে প্রতিপক্ষ। তার সাত বছরের ছেলেকে মেরে রক্তাক্ত জখমসহ ফেসবুক ও ইউটিউবে কুৎসা রটিয়ে তাকে সামাজিকভাবে হেয় করার অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন তিনি। 

 

শনিবার (১৩ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে প্রবাসীর স্ত্রী লিখিত ও মৌখিক বক্তব্যে এ ধরণের অভিযোগ করেন।

 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, জমি নিয়ে প্রতিবেশিদের সাথে তাদের বিরোধ ছিলো। এ ব্যাপারে থানায় মামলা হলে পুলিশের মধ্যস্থতায় সেই সমস্যার সমাধান হয়। আর তাই প্রতিবেশিরা কাগজপত্রে দুর্বল থাকায় আইনগতভাবে না পেরে ভিন্নভাবে তাদের হয়রানী শুরু করে।

 

তিনি জানান, এলাকার আসলামের নেতৃত্বে মনির, আলী আকবর, নাসির, ওয়াসিম, বাবুল, জহিরুল, মাসুম, আলামিন ও বিল্লাল তার সম্পর্কে নানা ধরণের কুৎসা রটাতে থাকে। ফেসবুক ও ইউটিউবে তারা কুৎসাপূর্ন ভিডিও’র মাধ্যমে তাকে সামাজিকভাবে হেয় করতে থাকে। গত ৫ মার্চ প্রতিবেশী বিল্লাল তার পনের বছর বয়েসী কিশোর ছেলেকে দিয়ে প্রবাসীর ছেলেকে মারধর করে রক্তাক্ত জখম করে। এ ব্যাপারে প্রবাসীর স্ত্রী ছেলেকে নিয়ে বিল্লালের বাসায় ঘটনা সম্পর্কে জানতে গেলে বিল্লাল ও তার পরিবারের লোকজন প্রবাসীর স্ত্রীকে অশ্লিল গালিগালাজসহ আবারো হামলা করে এবং প্রবাসীর ছেলেকে শ্বাসরুদ্ধ করে হত্যার চেষ্টা করে।

 

প্রবাসীর স্ত্রী জানান, তিনি এ ব্যাপারে বন্দর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। কিন্তু অভিযোগ দায়ের হলেও পুলিশ এটিকে মামলা হিসেবে নেয়নি, আসামীদের গ্রেফতারও করেনি। হামলাকারিরা ঘটনার সাক্ষিদেরকেও হুমকি দিতে থাকলে পুলিশ কর্মকর্তা বিল্লাল হোসেন আসামীদের নিবৃত্ত করেন। 

 

তিনি জানান, থানায় অভিযোগ করায় ক্ষুব্ধ হয়ে ১২ মার্চ সন্ধা ছয়টায় মনির, আলী আকবর, নাসির, ওয়াসিম, বাবুল, জহিরুল, মাসুম, আমু ও আলামিন তাদের বাসায় ঢুকে তাকে ধর্ষণ ও হত্যার চেষ্টা করে। এসময় তার ও তার ছেলের ডাক-চিৎকারে এলাকাবাসি এগিয়ে এলে হামলাকারিরা চলে যায়। তবে তারা যাওয়ার সময় বাড়িতে ভাংচুরসহ একটি দামী মোবাইল ফোন ও স্বর্নালংকার নিয়ে যায়। 

 

সন্ত্রাসীদের হামলায় আহত হয়ে প্রবাসীর স্ত্রী ও তার ছেলে প্রথমে বন্দর থানা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা নেন। কিন্তু হামলাকারিদের ভয়ে তারা বাসায়ও ফিরতে পারছেন না বলে জানান।

 

এ ব্যাপারে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা জানান, জমি নিয়ে বিরোধ ও বাচ্চাদের মধ্যে ঝগড়াকে কেন্দ্র করে এর আগে এই প্রবাসীর পরিবার ও তার প্রতিবেশীরা থানায় পাল্টাপাল্টি অভিযোগ ও জিডি করেছে। প্রবাসীর প্রতিবেশীরা এ পরিবারটির বিরুদ্ধে মানববন্ধনও করেছে। তবে ১২ মার্চ কি হয়েছে ছুটিতে থাকার কারনে আমি জানি না। খোঁজ নিয়ে তিনি এ বিষয়ে আইনগত ব্যবস্থা নিবেন বলে তিনি জানান।
 

এই বিভাগের আরো খবর