শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মাসদাইরে প্রবাসীকে হত্যা চেষ্টার অভিযোগ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩  



প্রবাসীকে চাঁদার দাবীতে ধারালো অস্ত্র দিয়ে হত্যা চেষ্টা করার অভিযোগ পাওয়া গেছে। গতকাল বিকেলে পশ্চিম মাসদাইর ছোট কবরস্থান এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে প্রবাসী আব্দুল কাদির বাদী হয়ে জুয়েল দেওয়ানের বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

 

 

ফতুল্লার বাড়ৈভোগ এলাকার চিহ্নিত মাদক বিক্রেতা জুয়েল দেওয়ান এলাকায় নিরীহ মানুষদেরকে জিম্মি করে বিভিন্ন সময় টাকা পয়সা হাতিয়ে নেয় বলে এলাকায় দীর্ঘদিন যাবৎ অভিযোগ রয়েছে। তবে এখনো সে ধরা ছোঁয়ার বাইরেই রয়ে গেছে।

 

 

গতকাল বিকেলে ইতালী প্রবাসী আব্দুল কাদির মাসদাইর ছোট কবরস্থান এলাকায় অবস্থান করলে জুয়েল একটি ধারালো অস্ত্র নিয়ে আব্দুল কাদিরের পথরোধ করে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে। এসময় কাদির টাকা দিতে অসম্মতি জানালে জুয়েল তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে কাদিরকে আঘাত করার চেষ্টা করে।

 

 

কাদিরের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে কাদির ঘটনাস্থ থেকে পালিয়ে  যায়। এরপর জুয়েল পুনরায় কাদিরের বাড়ির সামনে গিয়ে আরো ৭/৮ কয়েকজনকে সাথে নিয়ে কাদিরের বাড়ির সামনে অবস্থান করে।

 

 

এমতাঅবস্থায় এলাকার লোকজন জুয়েল ও তার সহযোগীদের ধাওয়া করলে তারা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায়  প্রবাসী কাদির বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে। এব্যাপারে আব্দুল কাদির বলেন,তিনি দীর্ঘদিন যাবৎ প্রবাসে থাকেন।

 

 

দেশে আসলে মানবিক কারনে বিভিন্ন সময় তিনি জুয়েলকে সাহায্য সহযোগীতা করতেন। কিন্তু গতকাল কিছু বুঝে উঠার আগেই জুয়েল তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে তাকে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় তিনি ও তার পরিবারের লোকজন  নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও তিনি দাবী করেন।  

 

 

মাসদাইর গাইবান্দাবাজার এলাকার স্থানীয়রা জানান,জুয়েল একজন মাদক বিক্রেতা। এলাকার উঠতি বয়সের যুবকদের মাদকের দিকে প্রতিনিয়ত নিয়ে যাচ্ছে সে। তার বিশাল মাদক সিন্ডেকেটের কাছে এলাকার লোকজন জিম্মি হয়ে আছে বেশ কয়েক বছর যাবৎ।

 

 

কেউ কোনো প্রতিবাদ করলে তাদের উপর হামলা চালায় জুয়েল ও তার লোকজন। এছ্ড়াাও রাতে ছিনতাইয়ের কাজে একটি চক্রকে সে ব্যবহা করে থাকে।  রাতে গার্মেন্টস ফেরত নারী ও পুরুষদের জিম্মি করে তাদের কাছ থেকেও টাকা ও মোবাইল হাতিয়ে নেয় বলেও অভিযোগ রয়েছে।

 

 

এব্যাপারে ঘটনার তদন্তকারী অফিসার ফতুল্লা মডেল থানার এসআই শাহাদাৎ এই  প্রতিবেদককে বলেন, ঘটনার বিষয়ে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে আইনগত ব্যববস্থা গ্রহণ করা হবে। এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর