শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

রূপগঞ্জে সাংবাদিককে হত্যা ও গুমের হুমকি, নিরাপত্তা চেয়ে জিডি

রূপগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২  



সংবাদ প্রকাশের জেরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে জাহাঙ্গীর মাহমুদ নামের এক সাংবাদিকসহ তার পরিবারের সদস্যদের নানাভাবে হত্যাসহ গুম, অপহরন, মিথ্যা মামলাসহ হামলার হুমকি দেয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

 

 

ওই সাংবাদিক নিজের এবং পরিবারের সদস্যদের জীবনের নিরাপত্তা চেয়ে শনিবার রাতে রূপগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরী করেছেন। এছাড়া হুমকির বিষয়টি র‌্যাব-১১, র‌্যাব-১, নারায়ণগঞ্জ ডিসি, এসপি, রূপগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, রূপগঞ্জ থানাসহ বিভিন্ন দপ্তরে লিখিত ভাবে জানিয়ে রেখেছেন।

 

 


সাংবাদিক জাহাঙ্গীর মাহমুদ জানান, তিনি দৈনিক কালবেলা পত্রিকায় রূপগঞ্জ প্রতিনিধি হিসেবে কাজ করে আসছেন। গত বেশ কয়েক দিন ধরেই চনপাড়া পূনর্বাসন কেন্দ্র এলাকার অপরাধ ও অপরাধীদের ডন বজলুর রহমান বজলুকে নিয়ে প্রতিবেদন করেছেন জাহাঙ্গীর মাহমুদ।

 

 

এছাড়া কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জাহেদ আলীর বিরুদ্ধে ”লজিং মাষ্টার থেকে টাকার কুমির” এবং ”বনিবনা না হলে ওয়ারিশ সনদ দেন না জাহেদ” শিরোনামে প্রতিবেদন কালবেলা পত্রিকায় জাহাঙ্গীর মাহমুদের নামে বাইনেমে ছাপা হয়।

 

 

এরপর থেকেই বিভিন্ন ভাবে এবং বিভিন্ন স্থানে জাহাঙ্গীর মাহমুদসহ তার পরিবারের সদস্যদের নানা ভাবে হত্যাসহ গুম, অপহরন, মিথ্যা মামলাসহ হামলার হুমকি দেয়া হচ্ছে।

 

 

জাহাঙ্গীর মাহমুদ আরো জানান, ইতিমধ্যে তাকে বড় ধরনের ক্ষতি করার জন্য দেড় ঘন্টা ব্যাপী মিটিংও হয়েছে। তাই বিষয়টি প্রশাসনের সকল দপ্তরসহ রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।

 

 


এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, হুমকির বিষয়ে সাংবাদিক জাহাঙ্গীর মাহমুদ জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারন ডায়েরী করেছেন। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

 

 

তবে, কেউ যদি এ ধরনের চিন্তা ভাবনাও করে থাকে তাহলে ভুল করবে। সাংবাদিকদের নিরাপত্তায় আমরা কঠোর ভাবে নজরে রাখছি।

এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর