শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

অবৈধ ইটভাটা উচ্ছেদ অভিযানে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা - ডিসি

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২২  

অবৈধ ইটভাটা উচ্ছেদ কঠোর ডিসি

অবৈধ ইটভাটা উচ্ছেদ কঠোর ডিসি

 

নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সাথে পরিবেশ দূষণ ও তার প্রতিকার নিয়ে ইটভাটার মালিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এ সভা। উক্ত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: মঞ্জুরুল হাফিজ।

 

 

এ সময় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা, জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা সহ বিভিন্ন ইটভাটার মালিকগণ উপস্থিত ছিলেন। অবৈধ ইটভাটা উচ্ছেদ অভিযানে বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থা নিবে, এজন্য প্রশাসন আমাদের সহযোগীতা চাওয়া হয়েছে।

 

 

সভায় জেলায় কোন ধরনের অবৈধ ইটভাটা থাকবেনা বলে নির্দেশনা দেয়া হয়। যদি কোন ধরনের অবৈধ ইটভাটা থেকে থাকে তাহলে সেই ইটভাটা সরিয়ে নিতে হবে, অন্যথায় হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী প্রশাসন সেই ইটভাটা ভেঙ্গে গুড়িয়ে দিবে।

 

 

ফতুল্লা ইটভাটা মালিক সমিতির সভাপতি ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী এ সময় বলেন, “অবৈধ ইটভাটা উচ্ছেদ অভিযানে যাতে করে কেউ কোন ধরনের বিশৃঙ্খলা না করে, সেজন্য ইটভাটার মালিকগণ সহযোগিতা করবে। যেসব বৈধ ইটভাটা রয়েছে তারা ব্যবসা করবে, এ ব্যাপারে তাদের (প্রশাসনের) কোন আপত্তি নাই।”

 

 

তিনি আরও বলেন, “আমরা প্রশাসনের কাছে একটু সময় চেয়েছিলাম। তারা বলেছে সময় দেয়ার মালিক আমরা না।”

 

 

এসময় ডিসি মো: মঞ্জুরুল হাফিজ বলেন, “কোর্ট উচ্ছেদের জন্য নির্দেশনা দিয়েছে। কোর্টের এ আদেশটাকে রিফাইন করার জন্য যদি উচ্চ আদালত বলে ঠিক আছে; আগামী এক বছরের জন্য তাদেরকে সময় দেয়া হোক, তাহলে সমস্যা নাই। নয়তো প্রশাসন উচ্চ আদালতের আদেশ পালন করার জন্য মাঠে থাকবে।” এন.এইচ/জেসি

এই বিভাগের আরো খবর