মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

আজমেরী ওসমানের নাম ভাঙ্গিয়ে চাঁদা দাবিকারীর ২ দিনের রিমান্ড

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ-৫ আসনের সাবেক প্রয়াত সাংসদ নাসিম ওসমান পুত্র আজমেরী ওসমানের নাম ভাঙ্গিয়ে সিদ্ধিরগঞ্জে চাদাঁ দাবি করার অপরাধে আবু তাহের (৫৬) নামে এক ব্যক্তির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

 

সোমবার ( ২৩ ডিসেম্বর ) সকালে  সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আফতাবুজ্জামানের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত শুনানি শেষে ২দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডকৃত আবু তাহের চাঁদপুর জেলার দক্ষিণ মতলবের মৃত সোনা মিয়ার ছেলে।

 

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করে জানান, আজমেরী ওসমানের নাম ভাঙিয়ে চাঁদাবাজির দায়ে আবু তাহেরকে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। পরে শুনানি শেষে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।

 

প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লার কাছে মুঠোফোনে একটি মসজিদ নির্মাণের জন্য ৩ হাজার সিরামিক ইট বাবদ ৭০ হাজার টাকা চাঁদা দাবি করা হয়।

 

ওই ফোন পেয়ে কাউন্সিলর তাৎক্ষণিকভাবেই ১৫শ ইট বাবদ ৩৫ হাজার টাকার প্রতিশ্রুতি দেয় এবং পরদিন ১১ ডিসেম্বর আজমেরী ওসমানের প্রেরিত ব্যক্তি পরিচয়ে কাউন্সিলের কাছ থেকে এসে প্রতিশ্রুতি মোতাবেক টাকা গ্রহণ করে আবু তাহের নামে এক ব্যক্তি। এর আগে আদমজী নগরে র‌্যাব-১১ এর সদর দফতরে লিখিত ভাবে জানান রুহুল আমিন মোল্লা।

 

এরপর র‌্যাব-১১ এর কাউন্সিলরের কাছ থেকে অভিযোগ পেয়ে তথ্যানুসন্ধান করে কথিত আজমেরী ওসমানের নম্বর ট্র্যাকিং করে তার অবস্থান শনাক্ত করে সিদ্ধিরগঞ্জের চৌধুরী বাড়ি বাস স্ট্যান্ড এলাকায় আরকে গ্রুপে।

 

গত ১৮ ডিসেম্বর সন্ধ্যা সাতটার দিকে সেখানে অভিযান চালিয়ে আটক করা হয় কথিত আজমেরী ওসমান পরিচয়দানকারী আবু তাহের (৫৬) নামের ওই ব্যক্তিকে। এখানেও সে আজমেরী ওসমান পরিচয়ে চাঁদা আদায় করতে গিয়েছিলো।

এই বিভাগের আরো খবর