শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

‘আমরা নারায়ণগঞ্জবাসী’র করোনা সচেতনতামূলক সপ্তাহের ২য় দিন অতিবাহিত

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২২  

গতকাল সকালে আলী আহাম্মদ চুনকা পাঠাগারের সম্মুখে করোনা সংক্রমন রোধে সচেতনতা মূলক সপ্তাহের ২য় দিন পালন উপলক্ষে “আমরা নারায়ণগঞ্জবাসী” সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ ও হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে জন সাধারণকে করোনা থেকে রক্ষা পেতে সচেতনতা মূলক সপ্তাহ ব্যাপী কর্মসূচী পালিত হয়। 

 

সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূর উদ্দিন আহমেদ এর সভাপত্বিতে এবং যুগ্ম সম্পাদক মোহাম্মদ হোসেন কাজল এর সঞ্চালনায় সপ্তাহের ২য় দিবসের কার্যক্রম পালন করা হয়। উক্ত কর্মসূচীতে সভাপতি সহ আরো বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ নাসির উদ্দিন মন্টু, সহ-সম্পাদক মাহমুদ হোসেন, কুতুব উদ্দিন আহমেদ, মোঃ আবুল হোসেন সরদার, মোঃ শফিকুল ইসলাম খান, হাজী মোঃ রুহুল আমিন, জহিরুল ইসলাম মিন্টু, মোঃ আল আমিন প্রমুখ।

 

 বক্তাগণ বলেন, সারা পৃথিবীতে করোনা ভাইরাস ও অমিক্রন ভয়াভয় রূপ ধারন করেছে। উন্নত দেশ যথা আমেরিকা, ব্রাজিল, ভারত, ইটালী, ইংল্যান্ড, স্পেন সহ বিভিন্ন দেশে অপ্রতিরোধ্য গতীতে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েই চলছে। এ থেকে পরিত্রাণের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক বিভিন্ন দিক নির্দেশনা জারী করেছেন। যাহা আমাদের পালন করা অত্যাবশক। বক্তাগণ নারায়ণগঞ্জে স্বাস্থ্য অধিদপ্তর ও সিভিল সার্জন মহোদয়কে তদারকি দল গঠন করে অনুসন্ধান কার্য অব্যাহত রাখা ও যাহারা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করছে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করার দাবী জানান। লক্ষ্য করা যাচ্ছে যে, বিভিন্ন পরিবহনের পরিচালকরা বিশেষ করে রিকশা চালক, ভ্যান চালক, মিশুক চালক, টেম্পু চালক তাহারা মাস্ক ছাড়াই পরিবহন পরিচালনা করে আসছে। অপরদিকে যাত্রীরাও মাস্ক ছাড়া চলাচল করছে।

 

 এছাড়াও ব্যবসা প্রতিষ্ঠানেও ক্রেতা-বিক্রেতাদের মধ্যে একই পরিস্থিতি বিরাজমান। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবী জানান। প্রায় দুই সহস্রাধিক পথচারীদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ ও হ্যান্ড সেনিটাইজার করানো হয়। গণসচেতনতামূলক কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন হাজী মোঃ সেলিম হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. হোসেন জুলু, মাকিদ মোস্তাকিম শিপলু, কামরুজ্জামান বাবু, মো. আনিসুর রহমান, মো. ইয়াকুব আলী, মোঃ সুলতান, মোঃ নূর হোসেন, অনুপম সরকার, নজরুল ইসলাম রোমান প্রমুখ।

এই বিভাগের আরো খবর