শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

আমাদের মূলমন্ত্র মানুষকে ভালবাসা : মেয়র আইভী

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২২  


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, এ বাংলাদেশ আমাদের সকলের। আমার দল আওয়ামী লীগ অসাম্প্রদায়িক চেতনা ও ধর্মনিরপেক্ষতার কথা বলে। আমাদের সকলেরই রক্ত লাল। ঈশ্বর আল্লাহ কোন ভেদাভেদ করেনি, তাহলে আমরা ভেদাভেদ করার কে।  

 

 

শুক্রবার (২৮ অক্টোবর) বৌদ্ধ ধর্মাবলম্বীদের এক ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিয়ে একথা বলেন তিনি।  আইভী বলেন, আমি ছোটবেলা থেকে আমার বাবার কাছে শিখে এসেছি। পৃথিবীতে একটাই ধর্ম, সেটা হলো মানব ধর্ম।

 

 

আপনারা অনেকেই জেনেছেন আমি নাসিকে যতদিন কাজ করছি তার আগেও পৌরসভায় কাজ করেছি। যেদিন থেকে আমি কাজ করেছি, সেদিন থেকেই আমি সকল ধর্মের জন্য সমান ভাবে কাজ করেছি। তবে বৌদ্ধ ধর্মাবলম্বীরা কখনও আমার কাছে আসেনি। নারায়ণগঞ্জে এত বৌদ্ধ ধর্মাবলম্বী রয়েছেন সেটাই আমার জানা ছিল না।

 

 

তিনি বলেন, এ শহরে মসজিদ, মন্দির, চার্চ আছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সকল ধর্মের মানুষের সাথে মিলে মিশে কাজ করতে চেষ্টা করে। এ প্রথম বৌদ্ধরা আমাদের কাছে এসেছে। আমি কথা দিয়েছি তাদের উপাসনালয় করে দেবো। পাশাপাশি কমিউনিটি সেন্টার ও শ্মশানের পাশে সৎকারের ব্যবস্থা করো দেব।

 

 

তিনি আরও বলেন, আমাদের মূল মন্ত্র মানুষকে ভালবাসা। মানুষের ওপরে কিছু নেই। আমি আপনাদের সেবা করে আমি আমার আল্লাহকে পেতে চাই। আমি যেন সব সময় আপনাদের সেবা করতে পারি; সে দোয়া করবেন। এন.এইচ/জেসি