শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ঈদ কাটবে আড়াইহাজারে : নজরুল ইসলাম আজাদ

প্রকাশিত: ২৮ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : আর মাত্র কয়েকদিন তারপরই মুসলামান ধর্মাবলম্বীদের অন্যতম উৎসব ঈদুল ফিতর। এরই মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে পড়েছে ঘরে ঘরে। কেনাকাটা নানা আয়োজন নিয়ে ব্যস্ত  ছোট-বড় সকলেই।  আয়োজনে পিছিয়ে নেই যুগের চিন্তা পরিবারও। প্রতি ঈদের ন্যায় এ ঈদেও ঈদ আনন্দে ভাগ করে নিতে আমাদের সাথে যুক্ত হয়েছে বিশিষ্ট ব্যক্তিবর্গ। বিএনপির তরুণ রাজনীতিবিদ নজরুল ইসলাম আজাদ । কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তিনি । আড়াইহাজার মানুষের কাছে জনপ্রিয় মুখ তরুণ এই রাজনীতিবিদ । পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে যুগের চিন্তা ২৪’র সাথে একান্ত সাক্ষাৎকারে কথা বলেছেন তিনি।  সাক্ষাৎকারটি নিয়েছেন মামুনুর রহমান।

 

এবারের ঈদ প্রস্তুতি সম্পর্কে নজরুল ইসলাম আজাদ বলেন, এবার আড়াইহাজারের পাচরুখী গ্রামের বাড়িতে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে পালন করবো ।
পরিবারের জন্য ঈদের কেনাকাটা প্রসঙ্গে তিনি বলেন, ঈদে কেনাকাটা নিয়ে চিন্তিত নই। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি নিয়ে চিন্তাভাবনা করছি ।

 

ঈদের দিনের পরিকল্পনা সম্পর্কে তিনি বলেন, ঈদের দিন স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে দেখা সাক্ষাৎ ও মতবিনিময় সভা করবো। দলীয় নেতাকর্মী সবাইকে নিয়ে একসাথে ঈদ উদযাপন করবো ও জেলহাজতে থাকা নেতাকর্মী ও তাদের পরিবারের খোঁজ-খবর নিবো  যেহুতু ঈদে আড়াইহাজার এলাকাতেই থাকবো। দলীয় নেতাকর্মী ও আত্মীয়-স্বজনদের সাথে কুশল বিনিময়ের মধ্য দিয়েই ঈদের সারাটা দিন কাটাবো ।

 

ছোট বেলার ঈদ আর এখনকার ঈদ উদযাপনের প্রসঙ্গে তিনি বলেন,  ঈদ সব সময়ই এককই থাকে । ছোট সময়ে নতুন জামা কাপড় পড়ে ঈদ করতে হতো  । এখন তা নেই। যেকোনো একটা জামা কাপড় পড়েই ঈদ উদযাপন করা যায় ।

 

ঈদের সালামির স্মৃতিচারণ করে আজাদ বলেন, বাবা-মা , দাদা ও নানার কাজ থেকে সালামি পেতাম । চিন্তায় থাকতাম কবে ঈদ আসবে আর কখন সালামি নিবো এই ব্যস্ত থাকতাম ।

 

শুভানুধ্যায়ীদের উদ্দেশ্যে নজরুল ইসলাম আজাদ বলেন, সবাই যেখানেই থাকুন, সুন্দরভাবে মা বাবা পরিবার ও আত্মীয় স্বজনদের নিয়ে ঈদ উদযাপন করবেন। বিএনপি আমরা একটি পরিবার । আমরা দলীয় ভাই ব্রাদার । আমরা সবাই একে অন্যের সবার খোঁজ-খবর রাখবো। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থতা কামনা করে ঈদের দিন দোয়া করবো । বিএনপির ভারপ্রাপ্ত  চেয়ারম্যান তারেক রহমান দ্রুতই দেশে ফিরে এসে শক্তহাতে বিএনপির হাল ধরে বিএনপিকে নেতৃত্ব দিয়ে শক্তিশালী করে তুলবে ।

এই বিভাগের আরো খবর