শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ক্ষমতায় থাকার জন্য জনগণের উপর নির্যাতন: নোমান

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৭ মে ২০২২  

# এবারের ভোট রাতে নয় দিনেই হবে

 

বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, ‘দেশ সংকটের মধ্য দিয়ে চলছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে দু’বেলা ঠিকমতো খাওয়ার পরিস্থিতি নেই। একইসাথে সরকারি বাহিনীর মাধ্যমে লুটপাট, সন্ত্রাস চলছে। ক্ষমতায় থাকার জন্য জনগণের উপর নির্যাতন চালাচ্ছে শেখ হাসিনা সরকার।’ বৃহস্পতিবার (২৬ মে) বিকেলে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি

 

এইসব কথা বলেন।  অনির্বাচিত সরকারকে দেশকে শাসন করছে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান আরও বলেন, ‘এখন এক দফা এক দাবি। হাসিনাকে ক্ষমতা থেকে উৎখাত করতে চায়। এই দাবিতে রাস্তায় নেমে আসছে জনগণ। জনগণ এখন বিএনপির উপর পরিপূর্ণভাবে নির্ভর করতে চাচ্ছে না। বিএনপি উঠে গেলেও রাস্তায় থাকবে জনগণ।

 

দেশের মানুষ এই দেশ গঠনে প্রধান ভূমিকা পালন করবে বলে আমি বিশ্বাস করি। আন্দোলনই শক্তি।’ তিনি বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, এবারের ভোট রাতে নয় দিনে হবে। অর্থ্যাৎ ভোট যে রাতে হয়েছিল সেইটা সিইসি স্বীকার করেছেন।’ নেতা-কর্মীদের উদ্দেশ্যে আবদুল্লাহ আল নোমান বলেন, ‘অন্যান্য রাজনৈতিক দলগুলোর উপরে কর্তৃত্ব আরও বাড়াতে হবে, সহনশীলতা বাড়াতে হবে।

 

অন্যান্য দলের নেতারা আমার-আপনার মতো ভূমিকা রাখতে পারবে না। সুতরাং আন্দোলনে ঐক্যবদ্ধ হতে হবে। সহনশীলতা বাড়াতে হবে।’ সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে কটুক্তি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের উপর হামলার প্রতিবাদে জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। প্রধান বক্তা ছিলেন আন্তর্জাতিক বিষয়ক সহসম্পাদক নজরুল ইসলাম আজাদ।

 

আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সহসভাপতি আতাউর রহমান মুকুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু, যুগ্ম সম্পাদক আওলাদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবু আল ইউসুফ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহিদ হাসান রোজেল, জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকন, সদস্যসচিব মশিউর রহমান রনি, মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজউদ্দিন মন্তু, যুগ্ম আহ্বায়ক শাহেদ হোসেন প্রমুখ।এলডি/জেসি

এই বিভাগের আরো খবর