শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

দুই বছরের সাজা থেকে বাঁচতে ১৪ বছর পালিয়ে অবশেষে কারাগারে

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ৮ মে ২০২১  

দুই বছরের সাজা থেকে বাঁচতে ১৪ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হলো না আব্দুল কুদ্দুস (৫০)এর। অবশেষে তাকে আদালতের নিদের্শে কারাগারে প্রেরণ করা হয়েছে। শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো.শাকিল আহম্মেদ এর আদালত আসামিকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

 

বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশের সহকারী উপপরির্দশক (এএসআই) শাহীন বলেন, এটি একটি টাকা পয়সার লেনদেন সম্পর্কিত  মামলায়। এ মামলায় আসামিকে গ্রেফতার করলে আদালতের আদেশে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলাটি টাঙ্গাইল জেলার মামলা। আব্দুল কুদ্দুস ফতুল্লা মডেল থানার এনায়েত নগর ইউনিয়নের মুসলিমনগরের মৃত কালাই সর্দারের পুত্র। এর আগে ১৪  বছর পালিয়ে থাকার পর বৃহস্পতিবার রাতে ফতুল্লা থানা পুলিশ তাকে গ্রেফতার করে।


আদালত সূত্রে জানা যায়, আব্দুল কুদ্দুসের বিরুদ্বে ২০০৭ সালে পৃথক দুটি চেকের মামলায় (মামলা নং সি, আর, ৩৩৭/২০০৭ ও সি,আর ৩৩৮) টাঙ্গাইল দায়রা জজ ৩য় আদালত দুটি মামলাতেই তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করে। পরবর্তীতে একই বছর তার বিরুদ্ধে এক বছর করে দুই বছরের সাজা প্রদান করে আদালত। সেই থেকেই আব্দুল কুদ্দুস পলাতক ছিলো। বৃহস্পতিবার রাত নয়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ফতুল্লা থানার এসআই সিরাজুল ইসলাম, এসআই আসাদ ও এএসআই মনিরুজ্জামান এনায়েতনগর মুসলিমনগরের প্রেমরোড এলাকায় তার শ্বশুড় বাড়ীর সামনে থেকে তাকে গ্রেফতার করে।

 

এসআই সিরাজুল ইসলাম জানায়, আব্দুল কুদ্দুস পৃথক দুটি মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত আসামী। ২০০৭ সাল থেকে সে পালিয়ে বেড়াচ্ছিল। তথ্য প্রযুক্তির মাধ্যমে এবং কিছুটা কৌশল অবলম্বন করে তার অবস্থান নিশ্চিত হয়ে বৃহস্পতিবার রাত নয়টার দিকে প্রেমরোড এলাকায় তার শ্বশুড় বাড়ীর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।
 
 

এই বিভাগের আরো খবর