শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

দুঃস্থ ছাত্র-ছাত্রীদের দায়িত্ব নিল টিম খোরশেদ

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২২  

প্রতিবারের মতো এবারও দুঃস্থ ছাত্র ছাত্রীদের পাশে দাঁড়িয়েছে মানবিক সংগঠন টিম খোরশেদ ও টাইম টু গীভ। মঙ্গলবার ১৫ ফেব্রুয়ারী মাসদাইর বেগম রোকেয়া খন্দকার পৌর উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেনী পর্যন্ত ২০ জন ছেলে মেয়েকে ভর্তি করে তাদের হাতে নতুন বই তুলে দেন টিম খোরশেদ এর টিম লিডার ও টাইম টু গীভের এডমিন মেম্বার নাসিক ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও আগামী সপ্তাহে সকল শিক্ষার্থীকে নতুন স্কুল ড্রেস ও স্কুল ব্যাগ উপহার দেয়া হবে।

 

এসময় আরো উপস্থিত ছিলেন সমাজ সেবক শাহাবুদ্দিন খন্দকার,আনোয়ার মাহমুদ বকুল, রানা মুজিব সহ প্রমুখ। এসময় কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,বিভিন্ন ব্যাক্তিবর্গের সহায়তায় আমরা সব সময় তোমাদের পাশে থাকবো। শিক্ষা ব্যাতীত ভাগ্যের পরিবর্তন করা সম্ভব না, তাই কষ্ট করে হলেও পড়াশোনা চালিয়ে যেতে হবে। তিনি আরো বলেন, এসকল শিক্ষার্থীদের আমরা কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যন্ত নিয়ে যেতে চাই। উল্লেখ্য, বিগত ২০১৯ সাল থেকে ঝরে পরা শিক্ষার্থীদের আনন্দ আরবান স্কুলের মাধ্যমে পড়াশোনায় ফিরিয়ে আনে গণশিক্ষা মন্ত্রণালয়।

 

কিন্তু আরবান স্কুল গুলো পঞ্চম শ্রেনী পর্যন্ত হওয়ায় পরবর্তীতে আবারো শিক্ষার্থীরা পড়ালেখা থেকে বিছিন্ন হয়ে পরা শুরু করলে, টিম খোরশেদ এর টিম লিডার কাউন্সিলার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ২০১৯ সাল থেকে তাদের উচ্চ বিদ্যালয়ে ভর্তি, বেতন, বই খাতা ও পোশাক দেয়ার মাধ্যমে শিক্ষার্থীদের শিক্ষা জীবন সচল রাখার উদ্যেগ নেন। পরবর্তী সময়ে টিম খোরশেদ এর সাথে যোগ দেয় টাইম টু গীভ।