শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

পদ ছাড়তে পারেন আকরাম খান!

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২১  

বেশ কিছুদিন ধরে গুঞ্জন চলছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিয়ে। চোখে পড়ার মতো পরিবর্তনের আশা করা যাচ্ছিলো। কিন্তু ধারনা করা যাচ্ছিলো না কিভাবে পরিবর্তনের শুরু হবে। আজ বিকেলে আকরাম খানের স্ত্রীর দেওয়া এক ফেইনবুক বার্তা যেন সে আগুনে ঘি ঢেলে দেওয়ার মতোই ছিলো।

 


আকরাম খানের স্ত্রী সাবিনা আকরাম ফেসবুকে লিখেন, ‘ক্রিকেট অপারেশনস ছেড়ে দিচ্ছে আকরাম খান’। পারিবারিক কারণ দেখিয়ে নিজ পদ থেকে সরে দাড়ানোর কথা উঠে এসেছে। এই সম্পর্কে আকরাম খান নিজে এখনো কোন বক্তব্য যদিও দেন নি। তবে তার স্ত্রীর দেওয়া ফেইসবুক পোস্ট দ্বারা তার পদত্যাগ করার দিকেই অগ্রসর করছে। 

 

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়াচ্ছেন সাবেক এই অধিনায়ক? এ ব্যাপারে আকরামের সঙ্গে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

 

২০১৪ সালে বিসিবি পরিচালনা বিভাগে আসে আকরাম খান। মাঝে কিছুদিন দ্বায়িত্বরত না থাকলেও ২০১৫ থেকে টানা ৬ বছর ক্রিকেট পরিচালনা বিভাগে দায়িত্ব পালন করার পর এবার সরে দাঁড়াচ্ছেন তিনি।

 


 গত কিছুদিনের বাংলাদেশ ক্রিকেট দলের পারফরম্যান্সের কারণে সকল স্তরে সমালোচনার ঝড় বয়ে গেছে। তার আঁচ লেগেছে আকরামের গায়েও।
গত কিছুদিন ধরে আকরামকে না জানিয়েই অনেক সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এই ঘটনার পরই আসলে তার এই পদে থাকা নিয়ে প্রশ্ন ওঠে। যদিও আকরাম ‘পারিবারিক কারণ’ দেখিয়েই নিজেকে সরিয়ে নিয়েছেন বলে দাবি তার স্ত্রীর।

 


আকরামের সরে দাঁড়ানো প্রসঙ্গে তার স্ত্রী সাবিনা বলেছেন, ‘এটা আমাদের পারিবারিক সিদ্ধান্ত। ক্রিকেট নিয়ে জীবনের বড় একটা সময় পড়ে থাকলো আকরাম। আমরা চাই এখন সে ক্রিকেটের পাশাপাশি পরিবারকে আরও সময় দিক। কিন্তু ক্রিকেট অপারেশনসের মতো গুরুত্বপূর্ণ জায়গায় থাকলে তো সেটা সম্ভব নয়। এই কারণেই এমন সিদ্ধান্ত।’

 

 

নিজ থেকে সড়ে দাড়িয়ে নিজ সম্মান রক্ষা করাই হয়তো আকরাম খানের একমাত্র চিন্তা বলে সবাই মনে করছেন। 
 

এই বিভাগের আরো খবর