বুধবার   ০১ মে ২০২৪   বৈশাখ ১৮ ১৪৩১

পি.এস সেলিমে ধ্বংস মান্নান

এম মাহমুদ

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৪  

 

একজন রাজনৈতিক নেতার ব্যক্তিগত সহকারী রাজনৈতিক বুদ্ধিমত্তা ও নেতৃত্ব দেয়ার সক্ষমতা না থাকলেও সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান তার পি এস সেলিম হোসেন দিপুর বুদ্ধিমত্তায় সোনারগাঁ উপজেলা বিএনপির রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা ও নেতৃত্ব দিয়ে থাকেন। আর এই পি এস সেলিমের মাধ্যমে মান্নানের রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার কারণে একের পর এক বিতর্কে জড়িয়ে পড়ছেন মান্নান।

 

যার কারণে সোনারগাঁ উপজেলা বিএনপি ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা তেক্ত ও বিরক্ত মান্নানের সহযোগী পি এস সেলিমের উপর। তাছাড়া পিএস সেলিমের বুদ্ধিমত্তায় রাজনীতি করতে গিয়ে রাজনৈতিক ভাবে একাধিকবার বেকায়দায় পড়েছেন মান্নান।

 

সূত্র বলছে, সোনারগাঁ উপজেলা বিএনপির ইফতার মাহফিল আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীর টাকায় এমন নজিরবিহীন ঘটনা ঘটানোর মাস্টার মাইন্ড হিসেবে কাজ করেছেন আজহারুল ইসলাম মান্নানের পি এস সেলিম ওসমান দিপু। সোনারগাঁ উপজেলা বিএনপির নেতাকর্মীদের দাবি আজহারুল ইসলাম মান্নানকে পি এস সেলিম নানা ভাবে ম্যানেজের চেষ্টা করে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী থেকে ইফতার মাহফিলের জন্য আর্থিক সহযোগীতা নেন।

 

আর্থিক সহযোগীতার কথা সামাজিক যোগাযোগ মাধ্যম তথা গণমাধ্যমে প্রচারিত হওয়ার পর পি এস সেলিম কৌশলে বিএনপির প্যাডে মান্নানের বিবৃতি হিসেবে এই ঘটনাকে ধামাচাপা দিতে এই ঘটনাকে মিথ্যা হিসেবে আখ্যা দিয়ে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতির কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে দেন পি এস সেলিম।

 

এছাড়া সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি পদে মান্নান অধিষ্ঠিত হওয়ার পর থেকেই পুরো সোনারগাঁয়ের বিএনপির রাজনীতিকে তার নিয়ন্ত্রণে নেয়ার জন্য মান্নানের পছন্দে ইউনিয়ন কমিটি থেকে শুরু করে সোনারগাঁ উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়। আর এই সকল কমিটি গঠনের সময় পি এস সেলিম নানা ভাবে দেন-দরবার করে কমিটিতে ঠাঁই পাইয়ে দেয়া হবে বলে মান্নানের সাথে মধ্যস্থতা করানোর মাধ্যমে কমিটিগুলোতে পদের অযোগ্য নেতাদের ঠাঁই করে দেন পি এস সেলিম।

 

যার কারণে উপজেলা বিএনপির ত্যাগী নেতাকর্মীরা এই পি এস সেলিমের কারণে মান্নানের উপর ত্যক্ত ও বিরক্ত। তবে এই চতুর পি এস শুধু দেন-দরবারের কাজেই ব্যস্ত থাকেননি নিজেরও আখের গুছিয়েছেন। যেমন সোনারগাঁ উপজেলা বিএনপির প্রচার সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদটি মান্নানকে ম্যানেজ করে পি এস সেলিম তার দখলে নিয়ে নেন।

 

এছাড়া পূর্ব থেকে উপজেলা বিএনপির সহযোগী অঙ্গসংগঠন কৃষকদলের সাধারণ সম্পাদক পদ দখল করে রেখেছিলেন পারেননি সাংগঠনিক ভাবে কোন গতি ফেরাতে এই সংগঠন থেকে পরবর্তীতে ব্যর্থ হয়ে নিজেই পদত্যাগ করে ঠাঁই নেন উপজেলা মৎসজীবীদলের আহ্বায়ক পদে। কিন্তু সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানের চতুর এই পি এস সেলিমের পাল্লায় পড়ে রাজনীতি করতে গিয়ে ধীরে ধীরে রাজনৈতিক ভাবে ধ্বংসের দিকে চলে যাচ্ছে মান্নান। এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর