শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে এগিয়ে যেতে হবে : আনোয়ার হোসেন  

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৪  


নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি ও মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের গভনিংবডি চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেছেন, আজ ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। আজকের এই দিনে, আমরা গভীর শ্রদ্ধা ও ভালোবাসার সাথে স্মরণ করি আমাদের মহান মুক্তিযুদ্ধের শহীদদের। তাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ পেয়েছি।

 

 

ঔপনিবেশিক অত্যাচার থেকে আমাদের মুক্ত করার জন্য দেশের মানুষ তাঁদের জীবন উৎসর্গ করেছেন বলে আমরা গর্বের সঙ্গে এই দিনটি পালন করি। বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসের শৌর্য-বীর্যের এক অবিস্মরণীয় গৌরবময় দিন আজ। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন আজ।

 

 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে, বাঙালি জাতি একসাথে ঐক্যবদ্ধ হয়ে ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করে। ৩০ লক্ষ শহীদ ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা এই স্বাধীনতা অর্জন করেছি।

 

 

মঙ্গলবার ২৬ মার্চ বেলা ১১টায় মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের মিলনায়তনে মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের আয়োজনে গুহত্যা এবং মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

 

মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষিকা লায়লা আক্তার, গভনিং বডি দাতা সদস্য এস এম আহসান হাবিব, অভিভাবক সদস্য জানে আলম, শিক্ষক বিনোদ বাবু ও ১৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সৈয়দ ওমর খালেদ এপন। আনোয়ার হোসেন আরো বলেন, স্বাধীনতার পর, বাংলাদেশ অনেক উন্নতি হয়েছে।

 

 

১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করা না হত, আজ বাংলাদেশ উন্নত রাষ্ট্র পরিণত হত। তার যোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে কাজ করে যাচ্ছেন।  আমাদের এখনো অনেক কাজ বাকি আছে। আমরা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে চাই। এই লক্ষ্যে, আমাদের সবাইকে একসাথে কাজ করতে হবে। আমাদের মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে এগিয়ে যেতে হবে।    এন. হুসেইন রনী  /জেসি

এই বিভাগের আরো খবর