শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

লুটের উদ্দেশ্যে নেশা জাতীয় ওষুধ খাইয়ে ব্যবসায়ী হত্যা, গ্রেফতার-৭

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ১৭ আগস্ট ২০২১  

কুমিল্লা থেকে ট্রাকে তুলে জাহিদুল ইসলাম নামের এক ব্যবসায়ীর সব লুটে হত্যার ঘটনায় সাতজনকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে সিদ্ধিরগঞ্জ র‍্যাব-১১ এর সদর দফতরের অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

 

গ্রেফতাররা হলেন- মো. সাইফুল ইসলাম (৩০), মো. শামীম (৪০), মো. রনি মিয়া টনি (৩০), মো. আবদুল মান্নান শেখ (২২), মো. সুমন (৩৮), মো. মামুনুর রশিদ (৩৫) ও মো. হাবিবুল্লাহ (৫২)। এর আগে সোমবার (১৬ আগস্ট) রাতে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১৯ জুলাই নাটোরের সিংড়া যাওয়ার জন্য কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোডে অপেক্ষা করছিলেন ব্যবসায়ী জাহিদুল ইসলাম। কোনো বাস না পাওয়ায় সাইফুল ইসলাম নামের এক ট্রাকচালক তাকে পৌঁছে দেয়ার আশ্বাস দেন। তার সঙ্গে আরও চার সঙ্গী ছিলেন। একপর্যায়ে ওদের ওষুধ মিশ্রিত কোমলপানীয় খাইয়ে অজ্ঞান করে সবকিছু লুট করে দাউদকান্দি ব্রিজের সামনে ফেলে দেয়।

 

জাহিদুল ইসলামের কাছে টাকা কম থাকায় তাকে মারধর করে রূপগঞ্জের টেংরারটেক এলাকার একটি ডোবায় ফেলে দেয়। পরে ২১ জুলাই ওই স্থান থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। এর তিনদিন পর স্বজনরা তার মরদেহ শনাক্ত করেন। পরে গত ২৫ জুলাই জাহিদুলের ছেলে মো. কাজল হোসেন রূপগঞ্জ থানায় মামলা করেন।

 

তিনি আরও বলেন, ১০-১২ বছর ধরে গ্রেফতাররা বিভিন্ন কৌশলে যাত্রীদের অজ্ঞান করে টাকাসহ মালামাল লুট করেন। মূলহোতা মো. সাইফুল ইসলামসহ তার সহযোগীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

এই বিভাগের আরো খবর