শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

শামীম ওসমান না জালাল মামা

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৪  

 

# সদর উপজেলা নির্বাচনে মনোনয়ন নিয়ে অনড় অবস্থানে নিজাম ও সাজনু

 

এবার নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচনে কারা চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান হবেন এই সিদ্ধান্তটি কে নেবেন? নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান নাকি তার মামা শশুর জালাল মামা? ফতুল্লা এবং সিদ্ধিরগঞ্জ জোর আলোচনা চলছে যে শামীম ওসমানের সংসদীয় এলাকা হিসাবে পরিচিত এই দুটি থানা এলাকায় এখন আর আওয়ামী লীগের নেতাকর্মীদের তেমন কোনো গুরুত্ব নেই। দাম নেই তাদের মতের বা অমতের।

 

এক সময় ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের স্বিদ্ধান্ত নিতেন সাইফ উল্লাহ বাদল, শওকত আলী, মজিবুর রহমান এবং ইয়াসিন। কিন্তু এখন আর তাদের মতামতের কোনো গুরুত্ব নেই। কারণ এই দুটি থানায় এখন অধিকাংশ রাজনৈতিক স্বিদ্ধান্তই নাকি জালাল মামা নেন। আর এ কারণে বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবং উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন এবং শামীম ওসমানের আনুকুল্য পেতে দরকার জালাল মামার সমর্থন। তাই এবারের উপজেলা নির্বাচনেও শেষ পর্যন্ত কে পান জালাল মামার সমর্থন সেটা এখনো জানা যায়নি।

 

তবে ফতুল্লার নেতাকর্মীরা মনে করেন এবার নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচনটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ এই উপজেলায় লোকাল পর্যায়ে এখনো বহু সমস্যা রয়ে গেছে। তাই শামীম ওসমান যাকে দিয়ে এসব সমস্যার সমাধান করতে পারবেন তাকেই মনোনয়ন দেয়া উচিৎ বলে মনে করেন মাঠ পর্যায়ের নেতাকর্মীরা। তাই এই উপজেলায় কে বা কারা চেয়ারম্যান ভাইস চেয়ারম্যান হবেন এই সিদ্ধান্তটি শামীম ওসমানকেই নিতে হবে বলে অনেকে মনে করেন।

 

এদিকে জানা গেছে এবারের এই উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে যারা মনোনয়ন চাইছেন তাদের মাঝে অন্যতম হলেন দুই জন। এরা হলেন শাহ নিজাম এবং শাহাদাৎ হোসেন সাজনু। এই দুইজনই সংসদ সদস্য শামীম ওসমানের ঘনিষ্ঠ সহকর্মী। তাই এই দুইজনের মাঝে কে পান শামীম ওসমানের সমর্থন সেটা বলা যাচ্ছে না।

 

নেতাকর্মীরা মনে করেন শামীম ওসমান এই দুইজনের যে কোনো একজনকে বেঁছে নেবেন। অথবা দুই জনের জন্যই উম্মুক্ত করে দেবেন। আর ফতুল্লার জনগনের স্বার্থেই এবার সদর উপজেলায় নির্বাচন হওয়া জরুরী বলে মনে করেন এই উপজেলার সাধারণ মানুষ। কেনোনা বিগত পনেরো বছর এই উপজেলার মানুষ বর্তমান চেয়ারম্যান আজাদ বিশ্বাস এবং ভাইস চেয়ারম্যান নাজিমুদ্দিনকে তাদের পাশে পায়নি।

 

মানুষ এমন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান চান যারা নাকি সুখে দুঃখে তাদের পাশে থাকবেন? তবে জালাল মামা যেন অরাজনৈতিক কাউকে চাঁপিয়ে দিতে না পারে সেদিকেও নজর রাখতে হবে বলে আওয়ামী লীগের নেতাকর্মীদের দাবি। সিদ্ধান্তটি নিতে হবে শামীম ওসমান নিজেকেই। এস.এ/জেসি
 

এই বিভাগের আরো খবর