শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পূজা পরিষদের সাথে পুলিশের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২  


শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে নারায়ণগঞ্জ পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ১৫ সেপ্টেম্বর ) দুপুর বারোটায় নারায়ণগঞ্জ পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

 

 

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফার রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। এ সময় নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানকে শারদীয় শুভেচ্ছা জানান এবং দুর্গোৎসবে অংশ নিতে নারায়ণগঞ্জে আমন্ত্রণ জানান।

 

 

নারায়ণগঞ্জ জেলা কমিউনিটি পুলিশের সভাপতি ও এফবিসিসিআই'র পরিচালক প্রবীর কুমার সাহা বলেন, নারায়ণগঞ্জের মানুষ উৎসব প্রিয় এখানে সকল ধর্ম বর্ণের মানুষ সমানভাবে উৎসব পার্বণ পালন করে থাকে। গত দুই বছর করোনা মহামারীর কারণে স্বল্পপরিসরে দুর্গোৎসব পালন করা হয়েছে।

 

 

এবার মহামারীর না থাকায় নারায়ণগঞ্জের মানুষ উৎসবে অংশ নিতে মুখিয়ে আছে। আমরা সকলকে সাথে নিয়ে একটি সুন্দর এবং উৎসবমুখর দুর্গাপূজা আয়োজনের প্রত্যয় ব্যক্ত করছি। মতবিনিময় সভায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিষয়ে সকল বিট এলাকা থেকে আগত পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ ও উপস্থিত সকলের মতামত গ্রহণ করে পুলিশ সুপার।

 

 

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেন, ‘নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালনে আইন-শৃঙ্খলা রক্ষায় জেলা পুলিশ সব সময় সর্তক রয়েছে। জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলার সব সার্কেল ও থানার অফিসার ইনচার্জদের পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সর্তক থাকার নির্দেশ দেন।

 

 

পূজাকে কেন্দ্র করে একটি সম্প্রাদায়িক গোষ্ঠী সম্প্রতিকে বিনষ্ট করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক বা ইউটিউবের কোনো গুজব ছড়ানো চেষ্টা করবে। সেইসব গুজবে কান দিবেন; যদি কেউ কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করে তাহলে আমাদেরকে জানাবেন।’

 

 

তিনি আরও বলেন, ‘জেলা পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজা মণ্ডপ এলাকায় সর্বোচ্চ আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে নিরাপত্তা ব্যবস্থাপনা রাখার আহ্বান জানান। সেইসাথে যানজট নিয়ন্ত্রণে শহরে বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট ও একমুখী যানচলাচল নিশ্চিত করা হবে বলে অভিপ্রায় ব্যক্ত করেন।’

 

 

এ সময় জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপনের সাংগঠনিক দক্ষতার প্রশংসা করেন প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং মতবিনিময় সভায় আগত বিভিন্ন পূজা মন্ডপের প্রতিনিধিগণ।

 

 

নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন ) জাহেদ পারভেজ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ) আমির খসরু, অতিরিক্ত পুলিশ সুপার ( ডিএসবি ) শফিকুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী এফবিসিসিআই এর সদস্য ও আমলাপাড়া পূজা উদযাপন কমিটির সভাপতি প্রবীর কুমার সাহা।

 

 

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইয়াং মার্চেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি লিটন সাহা, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক প্রদীপ কুমার দাস, সদস্য সচিব রঞ্জিত মন্ডল, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণ সম্পাদক উত্তম সাহা।

 

 

এছাড়াও উপস্থিত ছিলেন, মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিমাই চন্দ্র দে, সোনারগাঁয়ের সভাপতি লোকনাথ দত্ত, সাধারণ সম্পাদক এড. প্রদীপ ভৌমিক, সিদ্ধিরগঞ্জের সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মন, বন্দরের সভাপতি শংকর দাস, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, রূপগঞ্জের সভাপতি গনেশ চন্দ্র পাল, ফতুল্লার সাধারণ সম্পাদক শিবু দাস, পূজা পরিষদ নেতা সুশীল দাস, রামাকান্ত সরকার, তপন গোপ সাধু, কৃষ্ণ আচার্য্য, অভিরাজ সেন সজলসহ পূজা পরিষদের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। এন.এইচ/জেসি