শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সামাজিক যোগাযোগ মাধ্যমে আইভীর প্রতি একচেটিয়া সমর্থন

যুগের চিন্তা অনলাইন

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২১  

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি প্রশ্ন ছিলো, এবার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশগ্রহন করবে না। এবার আপনারাই বলুন আওয়ামী লীগে বর্তমান মেয়র আইভীর চেয়ে জনপ্রিয় প্রার্থী কে আছেন? এই প্রশ্নের উত্তর দিয়েছেন নারায়ণগঞ্জের ৩১ জন মানুষ। তাদের মাঝে একজন ছাড়া বাকী ৩২ জনই বলেছেন মেয়র আইভীর চেয়ে যোগ্য প্রার্থী নারায়ণগঞ্জে নেই। আর একজন বলেছেন নারায়ণগঞ্জ শহরে মেয়র আইভী আর শামীম ওসমান তাদের বিকল্প কাউকে তৈরী হতে দেননি।

 

এ বিষয়ে এস সামাদ রিপন লিখেছেন আইভীর বিকল্প কেউ না। দেলোয়ার হোসেন লিখেছেন কেউ নেই। মেহেদী হাসান মেহেদী লিখেছেন আমি আপাতত মেয়র আইভীর বিকল্প আর কাউকে দেখছি না। মোহাম্মদ ইদ্রিস লিখেছেন, আইভীর বিকল্প আইভী। সাব্বির ভুইয়া লিখেছেন, বিশ্বাস করেন সিটিতে আইভী ছাড়া যেই বসবে সে এই সিটিকে ধ্বংস করে দেবে। কিছু লোক এটাই চাচ্ছে। সোহেলী খানম লিখেছেন আইভীর চেয়ে যোগ্য কেউ নেই। আয়েশা জান্নাত লিখেছেন অনেকে ভাবছেন ওসমান পরিবার থেকে কেউ দাঁড়াবে। কিন্তু কে দাঁড়াবে সেটাই দেখার বিষয়।

 

আওলাদ হোসেন লিখেছেন, সেলিনা হায়াৎ আইভীর বিকল্প নাই। রুবেল শিকদার লিখেছেন, সম্মানিত মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী কথায় নয় কাজে বিশ^াস করেন। তাই তার বিকল্প কেউ আছে বলে মনে করি না। এভাবে আরো কয়েকজন সরাসরি মেয়র আইভীকে সমর্থন জানিয়ে মতামত ব্যক্ত করেছেন। ফলে দেখা যায় এবারের সিটি করপোরেশন নির্বাচনেও মেয়র আইভীর কোনো বিকল্প খুঁজে পাচ্ছে না মানুষ। সাধারন মানুষ তাকে সুযোগ্য, সৎ, পরিশ্রমী এবং মেধাবী মনে করছেন।

 


তবে কামাল মৃধা লিখেছেন মেয়র আইভীও এক সময় যোগ্য ছিলেন না। তিনি ১৭ বছর পর বাংলাদেশে এসে ১০ দিনের মাথায় মেয়র হয়েছেন। সেখানে যোগ্যতা অযোগ্যতার বিষয় ছিলো না। এখন তিনি যোগ্য। তার মানে এই নয় যে আপনি তার চাইতে অযোগ্য। নারায়ণগঞ্জের রাজনীতিতে মেয়র আইভী বা শামীম ওসমান কেউই তাদের বিকল্প তৈরী করেননি। তাই আইভীর উচিৎ সময় থাকতে অন্য কাউকে দায়িত্ব দিয়ে সরে পড়া। নইলে তার জনপ্রিয়তায় ধস নামতে পারে। কিন্তু কামাল মৃধার এই কথায় বিরূপ প্রতিক্রিয়া ব্যাক্ত করেন বেশ কয়েক জন।

 

কামাল মৃধার এই কথার জবাবে জানে আলম লিখেছেন, আমার জানা মতে ডাক্তার সেলিনা হায়াৎ আইভীর চেয়ে যোগ্য লোক নারায়ণগঞ্জের বুকে একজনও নেই। আপনার জানা মতে কি আছে উনার মতো সৎ সাহসী একজন? রাস্তার একজন পাগলও মেয়র আইভীর সাথে মন খুলে কথা বলতে পারেন। তাই আমি মেয়র আইভীর কোনো বিকল্প দেখিনা। কামাল মৃধার এসব কথার জবাবে সানু রফিকুল ইসলাম লিখেছেন, ডাক্তার আইভী এক সময় যোগ্য ছিলেন না কথাটা বুঝলাম। কিন্তু তিনি সাহসী ছিলেন। যোগ্য হতে অভিজ্ঞতা ও যোগ্যতা লাগে। আপনি এক সময় ভালো রাজনীতি করতেন, কিন্তু আপনি যা করতে পারেন নাই আইভী তা করে দেখিয়েছেন।

 

আইভীর কারনে নারায়ণগঞ্জ শহর সন্ত্রাসের জনপদ থেকে উন্নয়নের জনপদ হয়েছে। মেয়র আইভীর সৎ সাহস আর পরিশ্রমের কারণে নারায়ণগঞ্জ উন্নয়নের রোল মডেল হয়েছে। কামাল সাহেব আপনি পরিবহন ব্যবসা করে ষড়যন্ত্রের কারণে টিকতে পারেন নাই। কিন্তু মেয়র আইভী সকল প্রকারের ষড়যন্ত্রকে মোকাবেলা করে টিকে আছেন। তিনি ব্যাপক উন্নয়ন করে চলেছেন। তাই আল্লাহর রহমতে আবারও ডাক্তার সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র হবেন। কামাল মৃধার কথার জবাব দিতে গিয়ে মেহেদী হাসান মেহেদী লিখেছেন, মেয়র আইভী যে ধরণের ষড়যন্ত্র মোকাবেলা করে টিকে আছেন আমি মনে করি এই শহরের অন্য কেউ হলে টিকতেন না। তিনি তার মেধা আর সৎ সাহস দিয়ে জনপ্রিয়তা অর্জন করেছেন। তাই তার চেয়ে যোগ্য এই মুহুর্তে আমি আর কাউকে দেখি না।

 


মূলত এভাবেই এবারের নির্বাচনকে ঘিরে মেয়র আইভীর পক্ষ্যে অবস্থান নিচ্ছেন সাধারন মানুষ। শুধু তাই নয়, অনেকে মনে করেন কেবল এবারই নয়, বরং আইভী যতোদিন সুস্থ্য ও সবল থাকবেন ততোদিন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র থাকবেন তিনি। অনেকে মনে করেন কম পক্ষ্যে আরো দশ বছর যদি তিনি এই সিটি করপোরেশনের মেয়র থাকেন তাহলে তিনি এমন উন্নয়ন করে রেখে যাবেন যাতে নারায়ণগঞ্জ সিটি একটি মজবুত ভিত্তির উপর দাঁড়িয়ে থাকবে যুগ যুগ ধরে।
 

এই বিভাগের আরো খবর