মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৬ ১৪৩১

ঈদকে ঘিরে কঠোর অবস্থানে থাকবে ফতুল্লা থানা

আরিফ হোসেন

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২৪  


একমাস সিয়াম সাধনার পর কয়েকদিন পরই  সারা দেশে পালিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল ফিতর। আর এই ঈদ হচ্ছে মুসলমানদের ধর্মীও উৎসবের মধ্যে একটি। আর এই পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে প্রতিবছরের মতো এবছরও নারায়ণগঞ্জ জেলার প্রত্যেকটি থানা এলাকায় কঠোর নিরাপত্তা দিয়ে বেষ্টিত করে রাখবে আইনশৃঙ্খলা বাহীনি। জানা গেছে ,এখন থেকেই আইনশৃঙ্খলা বাহীনি সতর্ক অবস্থানে থাকবে।

 

 

আর এই সতর্কতা ঈদের চতুর্থ দিন পর্যন্ত থাকবে এমনটাই শোনা যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে। আরও জানা গেছে পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে ইতিমধ্যেই কয়েক লাখ মানুষ নারায়ণগঞ্জ ছেড়েছে। তাই বাসা বাড়ি রাস্তাঘাটে চুরি ছিনতাই সহ সকল ধরনের অপরাধ রোধে ইতিমধ্যেই মাঠে পর্যাপ্ত পুলিশ সহ অন্যন্য বাহিনীরা টহল দিচ্ছে।

 

 

বিভিন্ন পাড়া মহল্লা ,থানা পর্যায়ে প্রতিটি এলাকা গোয়েন্দা নজরদারিতে রয়েছে। এমনকি সাদা পোষাকেও প্রশাসন সতর্ক অবস্থায় কাজ করবে। বিশেষ করে সারাদেশের মধ্যে নারায়ণগঞ্জ একটি ধনী জেলা আর এই জেলাতে প্রায় কয়েক হাজার শিল্প কলকারখানা, সহ নানান ফেক্টরী ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। আর শিল্প কারখানা ফেক্টরী বেশির ভাগই ফতুল্লা থানা এরিয়াতে।

 


ফতুল্লা থানা এলাকাতে   নারায়ণগঞ্জ জেলার মধ্যে অপরাধীদের জোন হিসেবে পরিচিত। ফতুল্লা থানা এরিয়াতে প্রশাসনের তৎপরতা সারা বছর থাকলেও ঈদ আসলে অপরাধীরা আরও বেপরোয়া হয়ে উঠে। নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার বিভিন্ন এলাকাতে প্রতিনিয়তই সন্ত্রসী কার্যক্রম ,মাদক ,ছিনতাই ,সহ নানান অপরাধ সংগঠিত হয়ে থাকে।

 

 

এই এড়িয়াতে অপরাধীদের সংখ্যা এতটাই বেশি যে ফতুল্লা থানা পুলিশের এই অপরাধ দমনে হিমশিম খেতে হচ্ছে। তবে সাম্প্রতিক সময়ে অপরাধীদের অপরাধ নিয়ন্ত্রনে কঠোর অবস্থানে রয়েছে ফতুল্লা থানা পুলিশ। শুধু তাই নয় ফতুল্লা থানা এড়িয়াতে ছিনতাই ,চুরি,ডাকাতি সহ নানান অপরাধ দমনে কাজ করে যাচ্ছে পুলিশ। পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে এখন থেকে আরও কঠোর অবস্থানে ফতুল্লা থানা পুলিশ।

 


পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে আইনশৃঙ্খলা বাহীনির অবস্থান নিয়ে ফতুল্লা থানা অফিসার ইনচার্জ নূরে আজম তার বক্তব্যে বলেন, পবিত্র ঈদুল ফিতরকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিটি সদস্যই সতর্ক অবস্থানে রয়েছে।

 

 

ফতুল্লা থানা এড়িয়াতে যে সকল এলাকা অপরাধপ্রবন এলাকা সেই সকল এলাকগুলোতে এখন থেকেই ফতুল্লা থানা পুলিশ নিরলশ ভাবে কাজ করে যাচ্ছে। ফতুল্লা থানা এড়িয়ার জনগনের যানমাল রক্ষার্থে এবং তাদের ঈদ যাত্রাকে আরও সুন্দর করতে ফতুল্লা থানা প্রশাসন সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে। কারণ পুলিশ জনগনের সেবক তাদেরকে নিরাপত্তা দেওয়াটাই আমাদের কর্তব্যে।    এন. হুসেইন রনী  /জেসি