শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

নারী শিক্ষককে ইউটিজিং বিচারের দাবিতে ডিসির কাছে স্মারকলিপি প্রদান

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২১ জুন ২০২২  

সদর উপজেলার শিক্ষা কর্মকর্তা আবু তালেব কর্তৃক একজন নারী শিক্ষককে ইউটিজিং এবং মানষিক ভাবে লাঞ্চনা করার অভিযোগে বিচারের দাবিতে বিদ্যানিকেতন হাই স্কুলের সহকর্মী শিক্ষকরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন। সোমবার দুপুরে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)সালাউদ্দিন রঞ্জু এ স্মারকলিপি গ্রহণ করেন।

 

 এসময় জেলা প্রশাসকের এনডিসি এস এম রাসেল ইসলাম নূর সহ বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, শিফট ইনচার্জ সালমা আক্তার, শিক্ষক অরবিন্দ কর্মকারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। স্মারকলিপিতে অভিযোগ করা হয়, গত ১৫জুন উপজেলায় একটি সরকারী কর্মশালায় অংশগ্রহণের জন্য উক্ত নারী শিক্ষক প্রশিক্ষণ গ্রহণ করতে গেলে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু তালেব তার পাশের চেয়ারে বসে নারী শিক্ষকের প্রতি কুৎসিত শব্দ উচ্চারণ করেন। 

 

এক পর্যায়ে তাকে তার কক্ষে যাওয়ার জন্য আহবান জানান। সে সময় তিনি মঞ্চে উপবিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দেখিয়ে নানান উক্তি করেন। অতিরিক্ত জেলা প্রশাসক সালাউদ্দিন রঞ্জু উপস্থিত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন তারা এ বিষয়ে সুষ্ঠু তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে বিদ্যানিকেতন হাই স্কুলের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা জানান, তার স্কুলের নারী শিক্ষককে লাঞ্চিত করার কারণে তারা ধারাবাহিক কর্মসুচির অংশ হিসেবে জেলা প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। 

 

এ ব্যাপারে কোন পদক্ষেপ গ্রহণ না করা হলে আগামী কাল থেকে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে। এ ব্যাপারে নারী শিক্ষক বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি জিডি করা হলে সেটি ফতুল্লা মডেল থানার ওসি (তদন্ত) তারিকুল ইসলাম তদন্ত করছেন। উল্লেখ্য গত ১৫জুন নারায়ণগঞ্জ সদর উপজেলা অফিসে নারী শিক্ষক সরকারের ১০ দফা বাস্তবায়নে উপজেলা প্রশাসন আয়োজিত কর্মশালায় অংশগ্রহণ করার সময় উপজেলা শিক্ষা কর্মকর্তা নানান ভাবে ঐ নারী শিক্ষককে উত্যক্ত করেছে। এসএম/জেসি 

 

এই বিভাগের আরো খবর