শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সেলিম খান ও ফয়েজকে জয়ী করতে একাট্টা আওয়ামীলীগ

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২২  

নাসিক ১২নং ওয়ার্ডে কাউন্সিলর হচ্ছেন এমনটাই নিশ্চিত ছিলেন শওকত হাসেম শকু। তিনি মনে করেছিলেন এবারও ওসমান পরিবারের সহযোগিতায় নির্বাচনী বৈতরনী পার হবেন। থাকবে না তার সাথে হেভী ওয়েট কোন প্রতিদন্ধী প্রার্থী। সে আশায় এবার গুড়ে বালি।

 

নির্বাচন যত ঘনিয়ে আসছে শকুর জয়ের বিষয়টি ক্ষিন হয়ে এসেছে। আওয়ামীলীগ এর সমর্থিত প্রার্থী হাজী সেলিম খান এখন শকুর গলার কাটা। সেলিম খান এবার শকুর শক্ত প্রতিদ্বন্দ্বী সেলিম খান ও ১৩নং ওয়ার্ডের ফয়েজউল্লাহকে জয়ী করতে ইতিমধ্যে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে জেলা ও মহনগর আওয়ালীগ।

 

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রƒীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন সেলিম খানের নির্বাচনী প্রচারণায় এসে বলেছিলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনির ভাই শকু কি ভাবে বার বার নির্বাচিত হয় এটা লজ্জার বিষয়। সেই অর্থে যত সহযে শকু বার বার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন এবার সহজ হবে না এমনটাই জানাগেছে। এ নিয়ে চলছে  চুলচেরা বিশ্লেষণ ।

 

নারায়ণগঞ্জ আওয়ামীলীগ এর সদস্য ১২নং ওয়ার্ডের বাসিন্দা সামসুজ্জামান ভাষানী বলেন, আওয়ামীলীগের একটি প্রভাবশালী পরিবারে জন্য এই ওয়ার্ডে এতোদিন কেউ প্রার্থী হতে পারেনি। তাই শকু এই ওয়ার্ড থেকে বারা বার কাউন্সিলর নির্বাচিত হয়েছে। এবার নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ ও মহানগর আওয়ামীলীগ একাট্টা হয়ে হাজী সেলিম খান ও ফয়েজকে জেতাতে নির্বাচনী প্রচার-প্রচারনায় অংশ গ্রহণ করছে তারা। এতোদিন ভয় ভীতির জন্য কেউ প্রার্থী হতে চায়নি ১২নং ওয়ার্ডে এটা সবাই জানে।

 

এখন সময় পাল্টে গেছে। জননেত্রী শেখ হাসিনার মেয়র প্রার্থী সেলিনা হায়াত আইভী। পাশাপাশি ১২নং ওয়ার্ডের হাজী সেলিম খান ও ১৩নং ওয়ার্ডে ফয়েজউল্লাহ আওয়ামীলীগের কাউন্সিলর প্রার্থী।  এদিকে খোঁজখবর নিয়ে জানাগেছে, ১২নং ওয়ার্ড এর কাউন্সিলর প্রার্থী শকু অনেকেটাই চুপসে গেছেন। আগের নির্বাচনের মতো যে এবার তার জেতা এতো সহজ হবে না টের পেয়েছেন। অন্যদিকে ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মাকসুদুল আলম খন্দকার খোরশেদ এর বিষটিও আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে উঠে এসেছে।

 

১৩ নং ওয়ার্ডে ফয়েজউল্লাহকে আওয়ামীলীগের কাউন্সিলর প্রার্থী হিসাবে সমর্থন দেয়া হয়েছে। তাই এই ওয়ার্ডেও পাল্টে গেছে হিসাব-নিকাষ। তাই এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসাবে নিয়েছে জেলা আওয়ামীলীগ। ১২ ও ১৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের বিষয়টি কঠোরভাবে দেখভাল করেছেন আওয়ামীলীগের শীর্ষ প্রর্যায়ের নেতৃবৃন্দ।  

এই বিভাগের আরো খবর