মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৭ ১৪৩১

মান্নানে কলঙ্কিত হচ্ছে বিএনপি

এম মাহমুদ

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২৪  

 

সোনারগাঁ বিএনপিকে মুঠোবন্ধি করতে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান একের পর এক রণকৌশল প্রয়োগ করে বিএনপিকে কলঙ্কিত করছে। তবে অর্থের প্রভাব ম্যানেজের রাজনীতি করে সোনারগাঁ বিএনপিকে নানা ভাবে কলঙ্কিত করে বরাবরই পার পেয়ে যাচ্ছেন সোনারগাঁ বিএনপির এই নেতা। তাছাড়া সোনারগাঁ উপজেলা বিএনপিকে কেন্দ্র করে যা ইচ্ছে করছে সোনারগাঁ উপজেলা বিএনপির সভাপতি মান্নান।

 

সূত্র বলছে, গত (৪ এপ্রিল) সোনারগাঁ উপজেলা বিএনপির ইফতার মাহফিলকে কেন্দ্র করে আওয়ামী লীগের উপজেলা চেয়ারম্যান প্রার্থীর কাছ থেকে আর্থিক সহযোগীতা নেয়ার অভিযোগ। এমনকি অর্থের বিনিময়ে সোনারগাঁ উপজেলা বিএনপি আওয়ামীলীগের সেই চেয়ারম্যান প্রার্থীর পক্ষ নিবেন বলেও জানা যায়। তবে এই ঘটনাকে ধামাচাপা দিতে অস্বীকৃতি জানিয়ে সামাজিক মাধ্যমে এক বিবৃতি জানিয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

 

এছাড়া এর আগে বিএনপির দলীয় প্যাডে ইউনিয়ন কমিটি গঠন করতে গিয়ে খালেদা জিয়াকে অমর লেখায় নারায়ণগঞ্জ ও বিএনপির কেন্দ্রীয় তোপের মুখে পড়েছেন সোনারগাঁও বিএনপির সভাপতি আজাহারুল ইসলাম মান্নান।

 

এছাড়া সে সময় জীবিত বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মৃত লেখায় মান্নানের বিরুদ্ধে আদালতে মামলা করেছিলেন যুবদলনেতা রাসেল রানা। এছাড়া এর সোনারগাঁ উপজেলা বিএনপি ও ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করতে অর্থ স্বার্থের বিনিময়ে নিজের পছন্দের লোক বসানোর কারণে সোনারগাঁয়ে বিএনপির একাংশের নেতাকর্মীরা এই কমিটি বাতিলের দাবিতে জুতা ও ঝাড়ু মিছিল করেছিলেন।

 

এমনকি সোনারগাঁ উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে গিয়ে নানা কৌশল অবলম্বন করে দীর্ঘ সময় অতিক্রম করে ১০১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেন। আর সেই ১০১ জন কমিটি নেতাদের মধ্যে সকলেই তার ব্লকে রাজনীতি করার ফলে ১০১ জনে জায়গা হয়েছে। এর বাহিরে অন্য ব্লকে রাজনীতি করা নেতাদের ১০১ জনের মধ্যে ঠাঁই দেয়া হয়নি। এভাবে সোনারগাঁ বিএনপিকে বরাবর কলঙ্কিত করে সোনারগাঁ বিএনপিকে নিজস্ব সম্পত্তিতে পরিণত করেছেন মান্নান। এস.এ/জেসি 
 

এই বিভাগের আরো খবর